রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

বাড়ি ঘরে হামলা ॥ সড়কের গাছ লুট ॥ ছুরিকাঘাতে নিহত ১ ॥ গ্রেফতার ৭

নারায়ণগঞ্জ সংবাদদাতা : ছিনতাইকারীচক্রের ছুরিকাঘাতে টিটু (৩৫) নামে অপর এক ছিনতাইকারী নিহত হয়েছে। রোববার ভোরে ফতুল্লার পাগলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত টিটু চাঁদপুর মতলবের মোতালেবের ছেলে।
রোববার সকালে পাগলা বাজার এলাকায় এলাকাবাসী অজ্ঞাত একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। স্বজনরা নিহত টিটুর লাশ সনাক্ত করে। 
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. মঞ্জুর কাদের জানান, ভোরে ছিনতাইকারীচক্রের ছুরিকাঘাতে টিটু মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। নিহত টিটু নিজেও ছিনতাইকারী চক্রের সঙ্গে জড়িত ছিল। হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।
পেকুয়া (কক্সবাজার)
পেকুয়ায় আঞ্চলিক মহাসড়ক (এবিসি) থেকে দুটি মাদার ট্রি কর্তনসহ লুট হয়েছে। উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটা বটতলা বাজার পয়েন্টে (এবিসি) সড়ক থেকে এ দুটি মাদার ট্রি কেটে সাবাড় করা হয়েছে। একটি গাছ চোর সিন্ডিকেট রাতে এ দুটি গাছ কেটে ফেলে।
৫ অক্টোবর ভোরের দিকে কর্তনকৃত এ দুটি গাছ পাচার করে তারা। উপকুলীয় সবুজ বেষ্টনীর মালিকানাধীন এ দুটি মাদার ট্রির আনুমানিক মূল্য প্রায় ৩৫ হাজার টাকা হবে স্থানীয়রা জানিয়েছেন। স্থানীয় সুত্র জানায়,ওই দিন গভীর রাতে বটতলা বাজারের মনজুর আলমের মালিকানাধীন দোকানের সামনে থেকে দুটি গাছ কর্তন করে। মা ফার্ণিচার মার্ট নামে একটি দোকান রয়েছে। এর সামনে থেকে পাশাপাশি স্থানে গাছ দুটি সৃজিত ছিল। ওই দিন রাতে মিয়াজীঘোনা এলাকার মৃত রমজান আলীর ছেলে আছাদ আলী প্রকাশ গুরাপুতু, মৃতইউসুপ আলীর ছেলে এনামুল হক, তার ভাই নেজাম উদ্দিন, নেছার উদ্দিনসহ ৫/৬ জনের দুবৃর্ত্তরা গাছ দুটি কেটে নিয়ে যায়। স্থানীয় সুত্র জানায়, এ গাছ দুটিসহ সড়কে বৃক্ষ সৃজিত করে উপকুলীয় বনবিভাগ।
সবুজ বেষ্টনীর আওতায় এবিসি সড়কে বাগান সৃজন করে উপকুলীয় বনবিভাগ। গুরাপুতুসহ গাছ চোর সিন্ডিকেট বাজারের মুল পয়েন্ট থেকে দুটি গাছ ওই দিন ভোরের দিকে ভ্যানগাড়িতে তুলে পাচার করছিলেন। দোকান মালিক ধনিয়াকাটা এলাকার মনজুর আলম জানায়, গাছ দুটি ইউপি সদস্য হেলাল উদ্দিন জব্দ করে। রাতে কাটছিলেন। আমার দোকানের চালা বিধ্বস্ত হয়েছে। আমি প্রশাসনকে অবহিত করেছি।
কুমিল্লা
কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামী লীগের অফিসের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময়  নৈশ প্রহরীসহ বাজারের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪টি ককটেল ও ৪টি পেট্রোল বোমা সদৃশ বস্তু উদ্ধার করে।
ফুলবাড়ী দিনাজপুর
দিনাজপুরের ফুলবাড়ী থানার পুলিশ কর্তৃক ওয়ারেন্টভুক্ত পলাতক ৭ আসামীকে আটক করেন। গত ৭ অক্টোবর রবিবার ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব গোপন সূত্রে সংবাদ পেয়ে গভীর রাতে ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউপির গড়পিংলাই গ্রাম থেকে জমি-জমা সংক্রান্ত মামলার পলাতক ওয়ারেন্ট ভুক্ত ৭ আসামীকে আটক করেন।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে ২০ বোতল ফেন্সিডিল আটক করেছে বিজিবি। রোববার ভোর ৫টার দিকে রহনপুর-ভোলাহাট সড়কের মকরমপুর ব্রিজ এলাকায় পরিত্যক্ত অবস্থায় তা উদ্ধার করা হয়। এ সময় মাদকবহনকারীর ১০০সিসি ইয়ামাহা মোটর সাইকেল (নওগাঁ-হ-১২-৫৪৫০)জব্দ করা হয়।
১৬, বিজিবি’র রহনপুর বিওপির  নায়েক সম্বল বড়ুয়া জানান, রোববার ভোরে নিয়মিত টহল দেয়ার সময় একজন মোটরসাইকেল আরোহীকে চ্যালেঞ্জ করলে সে মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়। পরে তার মোটরসাইকেলে থাকা ২০ বোতল ফেন্সিডিল আটক করা হয়। জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট দপ্তরে জমা দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ