শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

বিলালের ম্যাজিকে চালকের আসনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : দুবাই টেষ্টে তৃতীয় দিনশেষে চালকের আসনে পাকিস্তান। প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে অস্বস্তিতে রয়েছে অস্ট্রেলিয়া। অভিষেক হওয়া পাকিস্তানের অফ-স্পিনার বিলাল আসিফের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে অজিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে তুলেছে ৪৫ রান।  এরই মধ্যে ৩২৫ রানের লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল, হাতে আছে ৭ উইকেট। আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১৬৪.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তোলে ৪৮২ রান। নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৮৩.৩ ওভারে অলআউট হয় ২০২ রানে। 

প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে সেঞ্চুরি হাঁকান দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ওপেনার মোহাম্মদ হাফিজ। ২০৮ বলে ১৫টি বাউন্ডারিতে করেন ১২৬ রান। আরেক ওপেনার ইমাম উল হক করেন ৭৬ রান। নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন হারিস সোহেল। তার ব্যাট থেকে আসে ১১০ রান। আসাদ শফিকের ব্যাট থেকে আসে ৮০ রান। এছাড়া, আজহার আলি ১৮, বাবর আজম ৪, সরফরাজ আহমেদ ১৫ রান করেন। অস্ট্রেলিয়ার পিটার সিডল তিনটি, নাথান লিয়ন দুটি, মিচেল স্টার্ক একটি, হল্যান্ড একটি আর লাবুচানে নেন একটি করে উইকেট। নিজেদের প্রথম ইনিংসে ১৪২ রানের ওপেনিং জুটি গড়েন অস্ট্রেলিয়ার উসমান খাজা এবং অভিষিক্ত অ্যারন ফিঞ্চ। খাজা ৮৫ আর ফিঞ্চ ৬২ রান করেন। পরের ৬০ রানের মধ্যেই অলআউট হয় অস্ট্রেলিয়া। মিচেল মার্শ, শন মার্শ, ট্রেভিস হেড, টিম পেইনরা কেউ দলকে টেনে তুলতে পারেননি। পাকিস্তানের হয়ে ২১.৩ ওভারে ৩৬ রান দিয়ে একাই ৬টি উইকেট নিয়ে অজিদের ব্যাটিং ধ্বসিয়ে দেন অভিষেক হওয়া অফব্রেক বোলার বিলাল আসিফ। বাকি চারটি উইকেট নিয়েছেন নবম টেস্ট খেলতে নামা পেসার মোহাম্মদ আব্বাস। 

বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। আগের ইনিংসে সেঞ্চুরি করা মোহাম্মদ হাফিজ ফেরেন ব্যক্তিগত ১৭ রান করে। নাইটওয়াচম্যান হিসেবে নামা বিলাল আসিফ ফেরেন কোনো রান না করেই। দিনের শেষ ওভারে বিদায় নেন আজহার আলি (৪)। ২৩ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন আরেক ওপেনার ইমাম উল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ