বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

মেডিকেল ভর্তি জালিয়াতি দেড় কোটি টাকাসহ গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার, ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ১০। র‌্যাব জানায়, এসময় তাদের কাছে থেকে ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার ১২ টি চেক জব্দ করা হয়। গতকাল শনিবার কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এই সব তথ্য জানান র‌্যাব ১০'র অধিনায়ক কাইয়ুমুজ্জামান খান।
কাইয়ুমুজ্জামান খান বলেন, জালিয়াতি চক্রটি ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের থেকে, ভুয়া প্রশ্নপত্র দেবার নামে অগ্রিম চেক ও নগদ টাকা গ্রহণ করে। পাশাপাশি একাডেমিক ট্রান্সক্রিপ্ট, অভিভাবকদের ভোটার আইডি কার্ড জিম্মি করে রাখে। এসময় ফেসবুক, মেসেঞ্জার, ভাইবার, জাতীয় অ্যাপস ব্যবহার করে ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করে থাকে তারা।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর ফার্মগেট মিরপুর পান্থপথ এলাকা থেকে এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মহিদুল ইসলাম (২৬), সারওয়ার হোসেন (২৯), সাদ্দাম হোসেন (২৫), মাসুদ (৩০), উজ্জ্বল রবি (২৩)।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এরা সবাই বিভিন্ন কোচিং সেন্টারের সাথে সংশ্লিষ্ট। তারা মেডিকেল/ ডেন্টালসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করে থাকে। অভিযানকালে তাদের কাছে থেকে মোবাইল, চেক, পরীক্ষায় প্রশ্নপত্র, প্রবেশপত্র জব্দ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ