মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

অত্যাধুনিক পিপিআইএমএসসি’র লাইব্রেরি উদ্বোধন

আব্দুস সালাম : মুন্সিগঞ্জে সৃষ্টিশীলতা, শিক্ষার মান ও সৃজনশীলতা বাড়াতে ধলেশ্বরী নদীর তীরে অবস্থিত অত্যাধুনিক পিপিআইএমএসসি লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে। গত সোমবার ধলেশ্বরী নদীর তীরে অবস্থিত পিপিআইএমএসসি নামে এই লাইব্রেরিটি উদ্বোধন করা হয়।
প্রধান অতিথি হিসেবে লাইব্রেরিটি উদ্বোধন করেন প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ সভাপতি জেলা প্রশাসক সায়লা ফারজানা। উদ্বোধন শেষে প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ লাইব্রেরিটি ঘুরে পরিদর্শন করেন। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামান’র সভাপতিত্বে এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. হাবীবুর রহমান, সরকারি হরগঙ্গা কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল হাই তালুকদার, প্রাপ্তন অধ্যক্ষ প্রয়েসর প্রভিন কুমার গাঙ্গুলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক-শিক্ষা ও আইসিটি) এইচ. এম. রকিব হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রাজিবুল ইসলাম, দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জল, দৈনিক নারিক সময় সম্পাদক মো. তানভির হাসান, মুন্সিগঞ্জ প্রেস ক্লাব’র সাধারণ সম্পাদক ভবোতুষ নুপুর।
পাঠকের মনকে প্রগতিশীল করা লক্ষ্যেই এ লাইব্রেরি প্রতিষ্ঠার মূল লক্ষ্য। এই লাইব্রেরিতে রয়েছে ৫ হাজার বইয়ের সমাহার। শ্রেণী ভিত্তিক আলাদা আলাদা কর্ণার। প্রাথমিক শাখার ছোট্টমনিদের জন্য রয়েছে শিশু কর্ণার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার শিক্ষার্থীদের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক কর্ণার ও অতিথি কর্ণার রয়েছে। বই ছাড়াও লাইব্রেরিতে রয়েছে পত্রিকা, জার্নাল, রেফারেন্স বই। এই লাইব্রেরিতে বিশেষ ভাবে বুক সেলফের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে বঙ্গবন্ধু কর্ণার আছে। এছাড়া আধুনিক বিশ্বকে জানতে এবং বিশ্বের বড় বড় লাইব্রেরির জানতে ইন্টারনেট সুবিধা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ