বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

মাদারীপুরে ৬ লাখ ৫৯ হাজার জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ১

মাদারীপুর সংবাদদাতা : মাদারীপুরের রাজৈর উপজেলার চর কাশিমপুর বৈরাগীর বাজার এলাকায় বুধবার রাত সাড়ে ১২টার দিকে মিলন আলী (৩০ ) কে ৬ লাখ ৫৯ হাজার ৬শ’ টাকার জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার করেছে রাজৈর থানা পুলিশ। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

রাজৈর থানা সূত্রে জানা গেছে, জাল টাকা তৈরী করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাজৈর থানা পুলিশ বুধবার রাত সাড়ে ১২টার সময় উপজেলার পাইকপাড়া ইউনিয়নের চর কাশিমপুর বৈরাগীর বাজারের জিয়াউল হাওলাদারের কম্পিউটারের দোকানে অভিযান চালায়।

 এসময় পুলিশ এক হাজার টাকার আট চল্লিশটি, পাঁচশত টাকার এক হাজার দুইশত বিশটি ও একশত টাকার ষোলটি (মোট ছয় লক্ষ উনষাট হাজার ছয়শত) টাকার জাল নোট উদ্ধার এবং জাল টাকার নোট তৈরি করার সরঞ্জামসহ মিলন আলী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে স্থানীয় জালিয়াত চক্রের অন্য দুই সদস্য জিয়াউল হাওলাদার ও মোজাম্মেল হক পালিয়ে যায়। গ্রেফতারকৃত মিলন আলী চাপাইনবাবগঞ্জ জেলার কুলিপাড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে। এ ব্যাপারে রাজৈর থানায় মামলা দায়ের হয়েছে। 

রাজৈর থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হোসেন জানান, কম্পিউটার ও প্রিন্টারের মাধ্যমে জাল টাকা ছাপিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল ওই ব্যক্তি। অভিযান চালিয়ে জাল টাকাসহ এর কাজে ব্যবহৃত কম্পিউটার ও প্রিন্টার জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়। আটক ব্যক্তির বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার কড়িপাড়া গ্রামে। সে ওই এলাকার হাবিবুর রহমানের ছেলে।

অনলাইন আপডেট

আর্কাইভ