বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

বিআরটিএ’র নকল কাগজ তৈরি করে চোরাই গাড়ি বিক্রি

স্টাফ রিপোর্টার : চোরাই প্রাইভেটকার, মোটরসাইকেল কিংবা সিএনজিচালিত অটোরিকশা। চাইলেই একটি চক্রের মাধ্যমে মেলে বিআরটিএ’র নকল কাগজ। এরপর সেসব চোরাই গাড়ি তুলনামূলক কম দামে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছে বিক্রি করে আসছিল গাড়ি চুরির একটি চক্র। মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর মিরপুর, ডেমরা ও শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে গাড়ি চোর চক্রের সাত সদস্যকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি সিএনজিচালিত অটোরিকশা ও ৮টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। আটকরা হলেন- মো. লোকমান হোসেন (২৫), মো. নিয়ামুল শরিফ (২৫), মো. শেখ জামাল (২২), মো. আব্দুর রসিদ মৃধা (২০), মো. রাব্বি সিকদার (১৯), মো. শাহআলম (৫২) ও মো. মাহাবুব সিকদার (৪৭)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, আটকরা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় গাড়ি চুরি করে কেনা-বেচা করে আসছিল। চোরাই গাড়িগুলো তারা নকল কাগজপত্রসহ বাজারমূল্যের কম দামে বিক্রি করে। বিআরটিএ’র কর্মকর্তাদের সিল স্বাক্ষর জালিয়াতি করে নকল কাগজপত্র তৈরি করতে তাদের সহায়তা করতো অন্য একটি প্রতারক গ্রুপ। 

আটকদের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, নকল কাগজ সরবরাহকারী প্রতারক গ্রুপের সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং বিক্রিত চোরাই মোটরসাইকেল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ