বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২
Online Edition

মহানগর বিএনপির থানায় থানায় মিছিল 

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, সবচেয়ে জনপ্রিয় নেত্রী ‘গণতন্ত্রের মা’ বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে সকল থানায় থানায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পুলিশী বাধার মধ্যেও বিভিন্ন থানার নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচী সফল করেন। কর্মসূচী চলাকালে বিভিন্ন স্থান থেকে পুলিশী হামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র কলাবাগান থানার মোঃ কামাল, লালবাগ থানার আশরাফসহ ৮/১০ নেতাকর্মীকে গ্রেফতার করে।

শাহবাগ থানা ঃ শাহবাগ থানা একটি বিক্ষোভ মিছিল বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে শাহবাগ থানার ২০ নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম স্বপন এর নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি করপেরেশন এর সামনে থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট দিয়ে গোলাপশাহ মাজারে গিয়ে শেষ হয়। মিছিলে অংশ নেন বিএনপির নেতা শামসুদ্দিন ভুঁইয়া, তৌহিদুল ইসলাম বাবু, হযরত আলী, মোঃ রনি, আবুল কাশেম, আব্দুর রশিদ, ইমন আলী, হাসান, আলাউদ্দিন, সেলিম, হাবিবসহ অন্যান্য নেতৃবৃন্দ। শাহবাগ থানা অপর একটি বিক্ষোভ মিছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তির দাবিতে শাহবাগ থানার বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে শুরু করে বিভিন্ন সড়ক অতিক্রম করে পল্টন মোড়ে আজাদ প্রডাকর্স এর সামনে এসে শেষ হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে অংশ নেন মোঃ মোরশেদ আলম, গোলাম সারোয়ার অপু, বিপ্লব, মাইজউদ্দিন মাইজু, সোহেল, শহীদ, আনোয়ার হোসেন, হারুন, পিন্টু, আসলাম প্রমুখ। 

 

কদমতলী থানা : খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তির দাবিতে কদমতলী থানা বিএনপি উদ্যোগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ও কদমতলী থানা বিএনপির সভাপতি হাজী মীর হোসেন মীরু নেতৃত্বে ধোলাইপাড় বাসস্টান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুরাদপুর হামিদা পেট্রাল পাম্পে এর সামনে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা বিএনপির নেতা এবং কদমতলী থানার সাবেক সাধারণ সম্পাদক জুম্মন মিয়া চেয়ারম্যন, সাংগঠনিক সম্পাদক বাদল রানা, আনোয়ার হোসেন স্বপন, আয়নাল শিকদার, মোঃ আওলাদ, লিটন, হাজী মোঃ জুয়েল, জাহিদ, আজিজ খান ইমন, হাজী সিরাজ, মোঃ মুন্না, পাপন, বাবুল, ই.ম রানা মেহেদী, কামরুল হাসার শুভ, মোঃ সজন, আল আমিন, মোঃ সোহেল, ইসমাইল, মতিউর রহমান দিলু, মহসিন, মোঃ মোহসিন, মোঃ শাহিন, মাসুদ, রাজন, নিজাম, মঞ্জু খান, মোঃ সাদ্দম, সায়েম, সোহেল হীরা, গিয়াস, আল আমিন প্রমুখ। 

সূত্রাপুর ঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং ঢাকা মহানগর দক্ষিন বিএনপি সভপতি হাববি উন নবী খান সোহেলকে গ্রেফতারের প্রতিবাদে সূত্রাপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক এম এ আজিজ এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে জনসন রোড ন্যাশনাল হাসপাতালের সামনে এসে শেষ হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ তানভির, মোঃ দেলোয়ার হোসেন, জন, এড. ফয়েজ, এড. সালামসহ অংঙ্গ স্যগঠনের নেতৃবৃন্দ।

 

কামরাঙ্গীর চর ঃ কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা হাজী মনির হোসেন চেয়ারম্যান এর নেতৃত্বে নুরবাগ বেড়ীবাধ প্রধান সড়ক হইতে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিজামবাগ বেড়ীবাধ গিয়ে শেষ হয়। মিছিলে অন্যান্যের মধ্যে অংশ নেন হাজী আওলাদ, পাভেজ মিয়া, হাজী সাইফুল, খায়ের উদ্দিন, সামির, গাজিউর রহমান, জাহাঙ্গীর আলম, সালাউদ্দিন, আলম, রহমত উল্লাহ, সিরাজ প্রমুখ। 

ডেমরা থানাঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভপতি হাববি উন নবী খান সোহেল মক্তির দাবিতে ডেমরা থানা বিএনপির উদ্যোগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদিন রতন চেয়াম্যান এর নেতুত্বে ডেমরা চৌরাস্তা থেকে শুরু হয়ে স্টাফ কোয়াটার প্রদক্ষিণ করে বামুল বাসস্টান্ড গিয়ে শেষ হয়। প্রতিবাদ মিছিলে ডেমরা থানা বিএনপি ও অংঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।  ডেমরা থানা অপর একটি বিক্ষোভ মিছিল বিএনপির নেতা হাজী আবুল হাশেম এর নেতৃত্বে ডেমরা মীরপাড়া স্টাফ কোয়াটার হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বামুল সামনে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ মোয়াজ্জেম হোসেন, আবু নোমান, সুফিয়ান, আহাদ হোসেন, সিরাজ, আলী হোসেন প্রমুখ। 

কলাবাগান থানাঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভপতি হাববি উন নবী খান সোহেল এর মুক্তির বাদিতে কলাবাগান থানা বিএনপি’র সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে সুন্দরবন হোটেলে সামনে থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বসুন্ধারা মার্কেটের সামনে হয়ে প্রান্থ পথের শাথায় গিয়ে শেষ হয়। মিছিল থেকে মোঃ কামাল হোসেন নামে একজনকে পুলিশ গ্রেফতার করে ।

গেন্ডারিয়া থানাঃ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভপতি হাববি উন নবী খান সোহেলকে গ্রেফতারের প্রতিবাদে গেন্ডারিয়া থানা একটি বিক্ষোভ মিছিল দয়াগঞ্জ ট্রাক ষ্টান্ড থেকে শুরু হয়ে দয়াগঞ্জ মোড়ে এসে শেষ হয়। মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহাবুবুর রহমান মাহাবুব, এম এইচ রবিন, মাসুদ রোমান, আলী হোসেন মিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির খিলগাঁও, শ্যামপুর থানা, রমনা থানা, ওয়ারী, গেন্ডারিয়া, ধানমন্ডি থানা, লালবাগ থানা, মুগদা, পল্টন, মতিঝিল, সবুজবাগ, শাজাহানপুর, হাজারীবাগ, নিউমার্কেটে, কোতয়ালী, যাত্রাবাড়ী, থানার নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে।  

ঢাকা মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নি:শর্ত মুক্তির দাবিসহ ঢাকা মহনগর সকল গ্রেফতারকৃত নেতাদের মুক্তি দাবী ও সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানান। 

অনলাইন আপডেট

আর্কাইভ