বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

কওমি সনদের মান পাশ করায় প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন 

স্টাফ রিপোর্টার: কওমি শিক্ষার সর্বোচ্চস্তর দাওরায়ে হাদীস (তাকমিল)-কে মাষ্টার্স ডিগ্রী (ইলামিক স্টাডিজ ও আরবী সাহিত্য)-এর মান দিয়ে মন্ত্রিসভায় আইন অনুমোদন করায় আল-হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমাদ শফী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন প্রকাশ করেন।

তিনি মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রিসভা আজ যে অনুমোদন দিয়েছেন তা ইতিহাস হয়ে থাকবে। বিশেষত কওমি মাদরাসার অনুসৃত মূলনীতি অক্ষুন্ন রাখা এবং কোনো রকম প্রশাসনিক কর্তৃত্ব ও নিয়ন্ত্রণ থেকে মুক্ত রেখে মান প্রদানের ব্যবস্থা এগিয়ে নেয়ার প্রশ্নটিতে প্রধানমন্ত্রী পরিপূর্ণ সমর্থন ও সহযোগিতার হাত সম্প্রসারিত করেছেন।

গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সিদ্ধান্ত যুগান্তকারী এবং ঐতিহাসিক। এই ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে বাংলাদেশের কোরআনি শিক্ষা এবং কওমি অঙ্গনের অসংখ্য ছাত্র-ছাত্রী উপকৃত হবে এবং দ্বীনি তালীম, দাওয়াত, শিক্ষা বিস্তার, জাতির মানবিক ও নৈতিক সেবার ক্ষেত্রে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এ মান প্রদানের বিষয়টি অনেক আনন্দদায়ক ও খুশির খবর। এর মাধ্যমে কওমি শিক্ষার্থীদের দ্বীনি খেদমতের পরিধি আরো বিস্তৃত হবে। আজকের এই অনুমোদনে সারা দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম ও শিক্ষার্থীরা আনন্দিত ও উৎফুল্ল।

তিনি বলেন, ‘তাঁর আন্তরিক পদক্ষেপের সু-প্রতিদান তিনি আল্লাহ তা’য়ালার কাছে লাভ করবেন এবং দেশের অসংখ্য নবীন-প্রবীণ আলেমের দোয়া ও ভালোবাসা তিনি পাবেন ইনশাআল্লাহ।’ তিনি আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রিসভায় অনুমোদিত আইন দ্রুত সময়ের মধ্যে সংসদে পাশের মাধ্যমে তা চূড়ান্ত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ