সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

হঠাৎ করেই হিলি স্থলবন্দরে বেড়েছে ভারতীয় পিঁয়াজের দাম

হিলি সংবাদদাতা : কুরবানির ঈদকে সামনে রেখে পিঁয়াজের চাহিদা বেড়ে ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পিঁয়াজের আমদানি বেড়েছে। এদিকে হঠাৎ করেই ৩ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ৩ থেকে ৪ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৭ থেকে ৮ টাকা। গেলো মঙ্গলবারে প্রকার ভেদে যে পিঁয়াজ প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৪ থেকে ২৬ টাকা সেই পিঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩০ টাকায়। ব্যবসায়ীরা বলছেন, ভারতের মোকামে পিঁয়াজের দাম কিছুটা বেড়ে ওঠায় দেশিও বাজারে এর প্রভাব পড়েছে। ব্যবসায়ীরা আশা করছেন, দু’এক দিনের মধ্যে আমদানি করা ভারতীয় পিঁয়াজের দাম আবারও কমে আসবে। এবং ঈদ পর্যন্ত পর্যাপ্ত পরিমাই পিঁয়াজ আমদানি করা হবে।
এদিকে হিলি স্থলবন্দর সূত্রে জানা গেছে, গত ৮ কর্মদিবসে ভারতীয় ৪৬৩ ট্রাকে প্রায় ১০ হাজার মেট্রিক টন পিঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।
আমদানিকারকেরা বলছেন, ঈদের আগে পিঁয়াজের কোন সংকট সৃষ্টি না হয় সেই কারণে প্রচুর পরিমাণ পিঁয়াজ আমদানির জন্য ইতোমধ্যে তারা অনেক বেশি এলসি জমা দিয়েছেন।
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, ভারতে বৃষ্টি-বন্যার কারণে পিঁয়াজের দাম কিছুটা বেড়েছে, তবে দাম আর বাড়বে না বরং কমে আসবে।

অনলাইন আপডেট

আর্কাইভ