বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

এইচএসসিতে মাইলস্টোন কলেজের সাফল্য 

* পাসের হার ৯৯.০২%

এইচএসসির ফলাফলে সাফল্যধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২১৫০ জন ছাত্রÑছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। 

উভয় মাধ্যমে পাসের হার ৯৯.০২%। বিজ্ঞান বিভাগ থেকে ১৬৯১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাসের হার ৯৯%। ব্যবসায় শিক্ষা বিভাগে ৩৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করে ৩৬৭ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯.৭৩%। মানবিক বিভাগ থেকে ৯০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ৮৯ জন পাস করে। মানবিক বিভাগে পাসের হার ৯৮.৮৯%।

নিয়মিতভাবে এইচএসসিতে ভালো ফল অর্জনের কারণ হিসেবে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদের অক্লান্ত পরিশ্রম ও ছাত্র-ছাত্রীদের প্রতি শিক্ষক-শিক্ষিকাদের নিবিড় মনোযোগ এবং অভিভাবকদের সহযোগিতা ছিলো বলেই আমরা বরাবরের মতো এবারও এইচএসসিতে ভালো ফলের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছি। 

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসেন; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ পায়। এটি মাইলস্টোন কলেজের একটি বিশেষ সুন্দর দিক। অধ্যক্ষ আরও বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের প্রথম দিন থেকেই নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে পারে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ