বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

কক্সবাজারে ৫ দিনের মাথায় ২ যুবক খুন!

কামাল হোসেন আজাদ : কক্সবাজার পৌরশহরে ৫ দিনের মাথায় ২ যুবক খুন হয়েছে। কক্সবাজার শহরের পাহাড়তলী ইসলামপুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসীদের গুলীতে মোঃ ইসমাইল (২৬) নামের যুবক নিহত হয়েছে। গত মঙ্গলবার রাত ৮ টা ২০ মিনিটের দিকে হেলালের ঘোনা নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ওই এলাকার লালুর পুত্র। তবে ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

নিহতের স্বজন ও স্থানীয়রা অভিযোগ করেন, আবু হুরাইরা জামে মসজিদের জায়গা জবর দখলে ও চাঁদা দাবিকে কেন্দ্র করে এলাকার দাগী ও চিহ্নিত সন্ত্রাসী আবুল বশর প্রকাশ ডাকাত বশর, নুর আহাম্মদ, জিয়াউর রহমান, জহির আহাম্মদ, মো: ছালাম প্রকাশ মাহাত সালাম ও মৌলভী পাড়া এলাকার মোক্তার মাঝির পুত্র আবু ছালেহসহ একদল সন্ত্রাসী মো. ইসমাঈলকে গুলী করে। এতে গুলীবিদ্ধ যুবক ইসমাঈল গুরুতর আহত হলে রক্তাক্ত অবস্থায় জেলা সদর হাসপাতালে নিয়ে যায় তার স্বজনেরা। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবক ইসমাঈলের মৃত্যু হয়। নিহত মো. ইসমাঈল পেশায় একজন ইলেকট্রিক মিস্ত্রি। 

স্থানীয়রা জানান, ডাকাত বশর ও মাহাত সালামের নেতৃত্বে এ সন্ত্রাসি বাহিনী দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার করে আসছিল। এ সন্ত্রাসি বাহিনীর সদস্যদের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, চুরিসহ বিভিন্ন ধরণের মামলা রয়েছে। তার মধ্যে আলোচিত স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকের মোস্তাফা হত্যা কান্ড, ঈদগড়ে পুলিশ হত্যাকা- ও উর্মি রেষ্ট হাউজ ডাকাতিসহ চাঞ্চল্যকর ঘটনা। জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, গুরুতর অবস্থায় মো. ইসমাঈল নামে যুবককে হাসপাতালে আনা হয়। তার বুকে গুলীর চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনা স্থলে পৌঁছে। স্থানীয়দের ভাষ্য মতে দুই সন্ত্রাসী গ্রুপের দ্বন্ধের জেরে ঘটনাটি ঘটেছে। বিস্তারিত তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তবে, ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানান থানার ওসি। এছাড়াও গত ২৯ জুন জুমাবার তানভীর (২৬) নামে এক মেধাবী ছাত্র খুন হয়। তানভীর কক্সবাজার সরকারি কলেজের গণিত শেষ বর্ষের ছাত্র ছিলো। আসন্ন পৌর নির্বাচনে প্রার্থীদের কাছে এলাকার সমস্যাগুলো তুলে ধরতে গেলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ভাড়াটিয়া সন্ত্রাসীরা তানভীরকে হত্যা করে বলে জানা যায়। এঘটনায় পুলিশ এক হন্তারককে আটক করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ