বুধবার ১৯ জানুয়ারি ২০২২
Online Edition

সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় ১১ বাংলাদেশী নিহত

সংগ্রাম ডেস্ক : সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় গতকাল বুধবার ১১ বাংলাদেশী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে বাংলাদেশীদের পূর্ণ পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। বাংলা ট্রিবিউন
একাধিক সূত্রে জানা গেছে, সৌদি আরবের স্থানীয় সময় গতকাল সকাল ৭ টার দিকে মিনিবাসে চড়ে কাজে যাচ্ছিলেন বাংলাদেশীরা। বাসটি চলার সময় হঠাৎ করে চাকার সমস্যা দেখা দিলে তা পাশের সড়কে ছিটকে পড়ে। ছিটকে পড়ে পাশেই একটি বৈদ্যুতিক খুটির সঙ্গে আঘাত লেগে বিস্ফোরণ ঘটে।
এতে ঘটনাস্থলে ১১ বাংলাদেশীর মারা যাওয়া এবং আরো ৭ বাংলাদেশীর আহত হওয়ার তথ্য জানা গেছে। রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, তারা ঘটনার প্রকৃত খোঁজ-খবর নিচ্ছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
বিডিনিউজ জানায়, সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৬ বাংলাদেশীর মৃত্যুর খবর পাওয়া গেছে।
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন নজরুল ইসলাম জানান, স্থানীয় সময় বুধবার সকালে এ দুর্ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।
“আমাদের বাংলাদেশী শ্রমিক বন্ধুদের একটি গাড়ি অ্যাক্সিডেন্টের শিকার হয়েছে। সেখানে ১৬ জন প্রবাসী বাংলাদেশী নাগরিক ছিলেন। প্রাথমিকভাবে ছয় জন নিহতের তথ্য পেয়েছি।”
আহত একজনের বরাত দিয়ে মোবারক হোসেন নামে জেদ্দা প্রবাসী এক বাংলাদেশী জানান, হতাহতরা সেখানে একটি কারখানায় চাকরি করতেন। সকালে কাজে যাওয়ার সময় তাদের মিনিবাসের চাকা বিস্ফোরিত হলে চালক নিয়ন্ত্রণ হারান এবং গাড়িটি রাস্তার পাশের একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়।
হতাহতদের পরিচয় জানতে চাইলে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম বলেন, “খবর পেয়ে আমরা লোক পাঠিয়েছি। সেখান থেকে তথ্য পেলে আপনাদের বিস্তারিত জানাতে পারব।”

অনলাইন আপডেট

আর্কাইভ