বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

খুলনায় ৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে আর্জেন্টিনা সমর্থক দম্পত্তিকে হত্যাচেষ্টা মামলা

খুলনা অফিস : খুলনায় বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে আর্জেন্টিনা সমর্থক দম্পতিকে কোপানোর ঘটনায় ৮ ব্রাজিল সমর্থকের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা হয়েছে। হামলায় আহত মো. শুকুর হাওলাদার (৩৫)’র মামা ধলু শেখ বাদী হয়ে গত সোমবার গভীর রাতে দৌলতপুর থানায় এ মামলা করেন। মামলা নং-১৬ (তাং ১৮/০৬/১৮ইং)। তবে পুলিশ এখনও আসামিদের কাউকে গ্রেফতার করতে পারেনি।

জানা যায়, বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা ও ব্রাজিলের পারফরমেন্স নিয়ে বিতর্কের জের ধরে সোমবার সকালে নগরীর দৌলতপুর মহেশ্বরপাশায় নিজ বাড়ির সামনে আর্জেন্টিনা সমর্থক মো. শুকুর হাওলাদার ও তার স্ত্রী মিনু আক্তারকে কুপিয়ে জখম করে ব্রাজিল সমর্থকরা। আহতদের ওই দিনই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ জানান, বিশ্বকাপ ফুটবল নিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় হত্যাচেষ্টা মামলা হয়েছে। আহত শুকুর হাওলাদারের আত্মীয় ধলু শেখ বাদী হয়ে দ-বিধির ১৪৩/৩২৩/৩২৪/৩০৭/৩২৬/৫০৬/৩৭৯ ধারায় মামলা করেন।

মামলার বাদী ধলু শেখ জানান, খেলা নিয়ে গ-গোল হওয়ায় তার ভাগ্নে ও ভাগ্নেবউকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। এ ঘটনায় তিনি হামলাকারী মহেশ্বরপাশা এলাকার মো. লিটন (২৫), কালাম (৩২), মনা (২২), রনি (২৪), ফিরোজ (২২), ইয়াছিন (২২), বাচ্চু (৩০) ও রকি (২৪)কে আসামী করে মামলা করেন। আসামীদের সবাই ব্রাজিল ফুটবল সমর্থক।

স্থানীয়রা জানান, এবারের বিশ্বকাপে শনিবার আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচে ড্র করলে ওই এলাকায় ব্রাজিলের সমর্থকরা আর্জেন্টিনা সমর্থকদের তুচ্ছ-তাচ্ছিল্য করে। রোববার মধ্যরাতে একইভাবে ব্রাজিল তাদের প্রথম ম্যাচে ড্র করলে আর্জেন্টিনা সমর্থকরাও পাল্টা হিসেবে ব্রাজিল সমর্থকদের তিরস্কার করে। এ ঘটনার জের ধরে সোমবার সকালে ব্রাজিল সমর্থক মো. লিটনসহ আরও কয়েকজন আজেন্টিনা সমর্থক শুকুর আলী ও তার স্ত্রী মিনুকে কুপিয়ে জখম করে। এ নিয়ে এলাকায় তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহিনুর রহমান জানান, এ ঘটনায় আসামীদের কাউকে গ্রেফতার করা যায়নি। তবে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ