বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

গণ আন্দোলনের মাধ্যমে বেগম জিয়ার উপর নির্যাতনের সমুচিত জবাব দিতে হবে

চট্টগ্রাম ব্যুরো: পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী মেয়র ও রাষ্ট্রদূত মীর মোহাম্মদ নাছির উদ্দিনের চট্টগ্রাম  নগরীর চট্টশ্বেরী রোডস্থ তার বাসভবন ডালিয়া কুঞ্জ প্রাঙ্গণে ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানের পরিবর্তে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
প্রতিবছর এদিনেই ঈদুল ফিতর উপলক্ষে ঈদ পুনর্মিলনির আয়োজন করা হলেও এবছর সরকারের রোষানলে পড়ে দলের চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া কারা অন্তরীণ ও গুরুতর অসুস্থ থাকায় তাঁর কারামুক্তি ও দ্রুত আরোগ্য কামনায়  বাদ আছর এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল থেকেই বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ ও স্থানীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ, শিক্ষক, সাংবাদিক, শিল্পী-সংস্কৃতিকর্মী, বুদ্ধিজীবী, ব্যবসায়ী, সমাজকর্মী, ওলামা মাশায়েখ, শ্রমজীবীসহ নানান বিভিন্ন পেশার হাজারো মানুষের মীর নাছিরের বাসভবন ডালিয়া কুঞ্জে আসতে থাকেন।মীর নাছির ও তাঁর ছেলে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা হতে আগত সর্বস্তরের নেতাকর্মী ও সাধারন মানুষকে স্বাগত জানান ও তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।দোয়া মাহফিলের পূর্বে আগত নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সরকার আদালত ও প্রশাসনকে ব্যবহার করে বেগম খালেদা জিয়ার কারা মুক্তিকে বিলম্বিত করছে। হাইকোর্টের জামিন দেওয়ার পরেও সুপ্রিমকোর্টের ৭৫ উর্ধ্ব একজন মহিলার জামিন বাতিল নজিরবিহীন  গুরুতর অসুস্থ থাকা স্বত্বেও তাঁকে ন্যূনতম চিকিৎসা সেবা নিতে দিচ্ছে না । কারাগারে অন্তরীণ  রেখে মানসিক নির্যাতন চালানো হচ্ছে।
আওয়ামী সরকার একদিকে গুম, খুন, হামলা-মামলা, নির্যাতনসহ রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে অন্যদিকে ব্যাংক, বীমা উন্নয়ন প্রকল্পসহ বিভিন্ন খাতে লুটপাট চালাচ্ছে। তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারের অপকর্ম ও খালেদা জিয়ার উপর নির্যাতনের সমুচিত জবাব দেওয়ার জন্য নেতা কর্মীদের প্রতি মীর নাছির আহ্বান জানান। তিনি দোয়া মাহফিলে অংশ গ্রহণের জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরে অনুষ্ঠিত দোয়া মাহফিলের দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত আরোগ্য ও কারা মুক্তি কামনা, বিএনপি’র ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমানসহ জিয়া পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।
এ সময় অন্যদের মধ্যে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, কেন্দ্রীয়  সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ শাহজাহান জুয়েল, কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ শামসুল আলম, নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, আন্তর্জাাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ গোলাম মহিউদ্দিন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের জেনেটিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারমান প্রফেসর ডঃ মোহাম্মদ আল ফোরকান, মহানগর বিএনপি’র সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এডভোকেট আব্দুস সাত্তার, সৈয়দ আহম্মদ, সুবক্তগীন সিদ্দিকী মক্কী, আবুল ফয়েজ, হারুন জামান, দক্ষিণ জেলা বিএনপি’র সহ-সভাপতি এনামুল হক, গফফার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এম এ রহিম, উত্তর জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি নুরুল আমিন, মোহাম্মদ ইউনুছ চৌধুরী, আলহাজ্ব নুর মোহাম্মদ, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, নওয়াব মিয়া, অধ্যপাক কুতুবউদ্দিন বাহার, সাংবাদিক নেতা শহিদুল ইসলাম, নগর বিএনপি’র উপদেষ্টা নবাব খান, যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, মোহাম্মদ শাহ আলম, আনোয়ার হোসেন লিপু, সহ-সাধারণ সম্পাদক কাউন্সিলর মোহাম্মদ তৈয়ব, জহির আহমেদ, আকতার খান, শওকত আজম খাজা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ