বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

চট্টগ্রামে পৃথক পৃথক অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইনসহ ৭ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে পৃথক পৃথক অভিযানে র‌্যাব ৭ সদস্যরা ২ কোটি টাকা মূল্যের বিপুল ইয়াবা ট্যাবলেট, হেরোইন সহ ৭ জনকে গ্রেফতার করেছে।
র‌্যাব ৭ সূত্রের খবর, র‌্যাব-৭ চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ বোস্তামি থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ৩৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ১ টি কাভার্ডভ্যানসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে একটি কাভার্ড ভ্যান যোগে বিপুল পরিমাণ মাদক নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে ১৭ জুন দুপুরে  স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম  এর নেতৃত্বে র‌্যাবের একটি দল চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ বোস্তামি থানাধীন পশ্চিম শহীদ নগর এনসিসি ব্যাংকের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এ সময় চট্টগ্রাম হতে ঢাকাগামী ১টি কাভার্ড ভ্যানের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা কাভার্ড ভ্যানটি থামিয়ে মোঃ আবু তাহের (৪০), পিতা-হাসু মিয়া, গ্রাম-দক্ষিন দেশুওয়া পাড়া, থানা-রামু, জেলা-কক্সবাজার এবং মোঃ আলম (২৪), পিতা-মৃত আবুল কাশেম, গ্রাম-পূর্ব মরিচা বাজার, থানা- উখিয়া, জেলা-কক্সবাজার’দেরকে আটক করে। পরবর্তীতে আটককৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো মতে উক্ত কাভার্ড ভ্যানটি (চট্ট-মেট্রো-অ-১১-০৫৯৯) তল্লাশী করে কাভার্ড ভ্যানের ভিতরে সীটের পিছনে একটি কোঠরীতে সুকৌশলে লুকানো অবস্থায় ৩৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি  ৯০ লাখ টাকা এবং জব্দকৃত কার্ভাড ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) টেবিল এর ৯(খ)/২১/২৫ ধারা মোতাবেক চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ বোস্তামি থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে র‌্যাব-৭ চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ৩৮৫ পিস ইয়াবা এবং ২১০ গ্রামসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।
র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন পশ্চিম মাদার বাড়ী রেল লাইনের উপর কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্য অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে   ১৩ জুন সন্ধ্যায়  সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহেদা সুলতানা  এর নেতৃত্বে র‌্যাবের একটি   দল সেখানে অভিযান পরিচালনা করে ইয়াব ট্যাবলেট ক্রয়-বিক্রয় করা কালে মোহাম্মদ আলী (৩২), পিতা-মৃত আব্দুল কাদের, গ্রাম-নতুন বাজার, থানা-দৌলত খাঁ, জেলা-ভোলা বর্তমান ঠিকানা-এসআই বিল ছোট মাঠ, থানা-সদরঘাট, সিএমপি, চট্টগ্রাম , মোঃ রেজাউল (২৫), পিতা-মোঃ লাল মিয়া, গ্রাম রতনদী, থানা-গলাচিপা, জেলা-ভোলা বর্তমান ঠিাকানা-মাঝির ঘাট, বাদশা মিয়ার গলি, থানা-সদরঘাট, সিএমপি, চট্টগ্রাম এবং মোঃ সোহেল (২৬), পিতা-মৃত ইসমাইল, গ্রাম-চরজাংগাল, থানা-রামগতি, জেলা-লক্ষ্মীপুর বর্তমান ঠিকানা-মাঝির ঘাট বাদশা মিয়ার গলি, সদরঘাট, সিএমপিম, চট্টগ্রাম’দেরকে আটক করে। পরবর্তীতে  আটককৃত আসামীদের দেহ তল্লাশী করে ৩৮৫ পিস ইয়াবা ট্যাবলেট, ২১০ গ্রাম গাঁজা উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এবং গাঁজার আনুমানিক মূল্য ১ লক্ষ ৯৪ হাজার ৬৮০ টাক। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ (সংশোধনী/২০০৪) এর ১৯(১) টেবিলের ৭(ক)/২৫ ধারা মোতাবেক চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে র‌্যাব-৭ চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ৪৫০ গ্রাম গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানাধীন কাঁচাবাজার রোডস্থ মোহাম্মদিয়া হোটেলের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৭ জুন সন্ধ্যায়  সময় র‌্যাবের একটি  দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা দৌড়ে পালানোর চেষ্টাকালে   মোঃ মনির (৩১), পিতা-মৃত আব্দুল মোতালেব, গ্রাম- পূর্বধর, থানা- ভাঙ্গুরা, জেলা- কুমিল্লা, এ/পি ছিন্নমুল, থানা- সীতাকুন্ড, জেলা- চট্টগ্রাম এবং   মোঃ আকাশ (২০), পিতা- হযরত আলী, গ্রাম- শতনদী বাড়াগাঁ, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা, এ/পি মাছ বাজার, বাগান বাড়ী, থানা- চকবাজার, সিএমপি চট্টগ্রাম’দেরকে আটক করে। পরবর্তীতে   আটককৃত আসামীদের দেহ এবং সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৪৫০ গ্রাম গাঁজা এবং মাদক বিক্রির নগদ ১৬,১১০ টাকা উদ্ধারসহ আসামীদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৩,৬০০ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ