বুধবার ২৭ জানুয়ারি ২০২১
Online Edition

তিন সিটিতে ৮ জন নিয়েছেন আ.লীগের মনোনয়ন ফরম

স্টাফ রিপোর্টার: তিন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন ৮ জন।
গতকাল বুধবার পর্যন্ত বরিশালের পাঁচজন, সিলেটের দু’জন ও রাজশাহীর একজন মনোনয়ন ফরম তুলেছেন। আজ বৃহস্পতিবার মনোনয়ন তোলা ও জমা দেওয়ার শেষ দিনে আরও কয়েকজন মনোনয়ন ফরম নিতে পারেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
রাজশাহী থেকে একমাত্র প্রার্থী হিসেবে গতকাল দুপুরে দলীয় সভানেত্রীর কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচ এম খায়রুজ্জামান লিটন। এর আগে সকালে তাঁর পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
বরিশাল সিটির মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সহ-সভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান। এর মধ্যে সাদিক আবদুল্লাহর পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর।
সিলেট থেকে মেয়র প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও অধ্যাপক জাকির হোসেন। সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান আজ বৃহস্পতিবার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।
বিশেষ বর্ধিত সভা শনিবার
আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। শনিবার বেলা ১১টায় গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (২৩ জুন) বেলা ১১টায় গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এই সভায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটির সদস্য, জেলা/মহানগর, উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দলীয় জাতীয় সংসদ সদস্যবৃন্দ, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা ভাইস  চেয়ারম্যান (পুরুষ+মহিলা), সিটি কর্পোরেশন ও পৌরসভার দলীয় মেয়র, সকল মহানগরের অন্তর্গত প্রতিটি থানা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সকল সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন।
সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সকলকে এই বর্ধিত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ