শুক্রবার ০৩ ফেব্রুয়ারি ২০২৩
Online Edition

ফ্যাসিবাদী এ সরকারের পতনে সকল ছাত্রসংগঠনের ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই

সিলেট ব্যুরোঃ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামী সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, ছাত্র রাজনীতির রয়েছে এক বর্ণাঢ্য অতীত। ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ৬৯ এর গণ অভ্যুত্থান, ৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ৯০ সালের স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও সকল সঙ্কট মোকাবেলায় প্রধান ভূমিকা রেখেছে ছাত্রসমাজ। একসময়ের ছাত্র রাজনীতি ছিল মেধা ও প্রতিভা নির্ভর যেখানে ছিল দেশপ্রেম ও মানবিকতা। কিন্তু আজ আর সেই যোগ্যতা ও নৈতিকতার সমন্বয় সাধন করে ছাত্র রাজনীতি পরিচালিত হচ্ছে না। দেশের শিক্ষাঙ্গন আজ ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ছাত্রলীগ নেতা-কর্মীরা শিক্ষকদের লাঞ্ছিত করতেও আজ দ্বিধা করছে না।
সরকারের দু:শাসন মোকাবিলায় ঐক্যবদ্ধ আন্দোলন প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, সরকার বিরোধীদল দমনে দীর্ঘদিন থেকে বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা করে আসছে। ফ্যাসিবাদী আওয়ামী সরকার মাদক নির্মূলের নামে গণহারে নির্বিচারে মানুষ হত্যা শুরু করেছে। দেশ পরিচালনায় ব্যর্থ সরকার একের পর এক দেশ বিরোধী ষড়যন্ত্র করে চলছে। ফ্যাসিবাদী এ সরকারের পতনে সকল ছাত্রসংগঠনকে একই প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।
গতকাল বুধবার নগরীর একটি অভিজাত হোটেলে ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরীর উদ্যোগে বন্ধু ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি মু. নজরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি ফরিদ আহমদের সঞ্চালনায় আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক জামশেদ আলম। বন্ধু ছাত্র সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী ছাত্রদলের সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, শাবিপ্রবি ছাত্রদল সহ-সভাপতি অনুপ দে, সাধারণ সম্পাদক আসাদ খান সাদি, সিলেট মহানগর ছাত্র জমিয়তের আহবায়ক শিব্বির আহমদ, সিলেট মহানগর ছাত্র মজলিসের সভাপতি মু. শাহিন, সিলেট জেলা পূর্ব ছাত্র মজলিশ সভাপতি বিলাল আহমদ চৌধুরী, সিলেট মহানগর ছাত্র মিশনের সভাপতি ফখর উদ্দিন, সিলেট জেলা ছত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক ইমরুল হোসেন প্রমুখ।
ছাত্রশিবিরের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শাবিপ্রবি শাখার সভাপতি তুহিন বেপারী, সিলেট জেলা পূর্বের সভাপতি পারভেজ আহমদ, সিলেট জেলা পশ্চিম সভাপতি মিয়া মুহাম্মদ রাসেল, মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিমসহ সিলেট মহানগর ও কলেজ শিবির নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ