রবিবার ১২ জুলাই ২০২০
Online Edition

কুরআনের আলোকে আমাদের জীবন গড়তে হবে

স্টাফ রিপোর্টার : রমজান মাসেই কুরআন নাযিল হয়েছে। আর এ কারনেই এই মাসে কুরআনের চর্চা বাড়াতে হবে। রমযান মাসের শিক্ষা কাজে লাগিয়ে আমাদের সমাজের বিশৃখলা দূর করতে হবে। কুরআনের আলোকে আমাদের জীবন গড়ে তুলতে হবে। তা না হলে আমাদের আখেরাতের মুক্তি কঠিন হয়ে পড়বে।  গত শনিবার বিকেলে ঢাকাস্থ মিরসরাই ফোরাম আয়োজিত সাধারন সভা,কৃতি শিক্ষার্থী সমবর্ধনা এবং ইফতার মাহফিল অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সংগঠনের সাবেক সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম, বিশিষ্ট লেখক গবেষক কাইয়ুম নিজামী,সাংবাদিক মাহফুজুর রহমান, সাবেক সহ-সভাপতি শামসুল আলম দুদু প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, সংঘঠনের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, সাবেক সহ-সম্পাদক সৈয়দ সারোয়ার,সাবেক ছাত্র নেতা,রুবেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, বরিউল ইসলাম রুবেল।
অনুষ্ঠানের গত এক বছরের ফোরামের হিসাব ও বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন সংগঠনের সাধারন সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম। এ সময় তিনি নির্দিষ্ট সময়ের নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার কারন জানিয়ে নির্বাচনের জন্য সাধারন সদস্যদের কাছে সময় চেয়ে নেয়।
কাইয়ুম নিজামী বলেন,এই রমজান মাসেই কুরআন নাযিল হয়েছে। আর এ কারনেই এই মাসের এত বেশি মর্যাদা দিয়েছেন। এই মাসকে আমরা কাজে লাগাতে পারলেই আমাদের জীবনের সফলতা আসবে।
তিনি আরও বলেন,রমজান মানে আমাদের ব্যক্তি জীবনে কুরআনের চর্চা বাড়াতে হবে। তাহলেই দুনিয়া এবং আখেরাতের আমাদের মুক্তি মিলবে। কুরআনের আলোকেই আমাদের জীবন গড়ে তুলতে হবে। তাহলেই আমাদের যুব সমাজ মাদকের ছোবল থেকে বাচতে পারবে।
এডভোকেট সাইফুল ইসলাম বলেন, এই সংগঠন গঠন করা হয়েছে রিসরাইবাসির কল্যানে কাজ করার জন্য। আমরা আমাদের স্বার্থ মত কাজ করে যাচ্ছি। আমরা প্রতি বছর ই কৃতি শিক্ষার্থীদের ভিত্তি দিয়ে থাকি। অসহায়দের চিকিৎসায় সাহায্য করে থাকি। আমাদের আর্থিক অনেক সীমাবদ্ধতা রয়েছে। কিন্তু আমাদের আন্তরিক চেষ্টার কোন অভাব নেই।
অনুষ্ঠান শেষে ১০ জন কৃতি শিক্ষার্থীকে ভিত্তি এবং ক্রেস্ট প্রদান করা হয়। ইফতারের পূর্বমূহুতে দোয়া পরিচালনা করেন,মাস্টার আব্দুল হক নিজামী।

অনলাইন আপডেট

আর্কাইভ