সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

তৃতীয়বারের মতো জাতীয় পর্যায়ে বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা “শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান” হিসেবে নির্বাচিত

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮” উপলক্ষে গত ১৫ ও ১৬ মে তারিখে জাতীয় পর্যায়ে ঢাকায় ৩৫টি ইভেন্টে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসা, চট্টগ্রাম তৃতীয় বারের মতো “শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান” হিসেবে নির্বাচিত হয়েছে।এই দুর্লভ গৌরব অর্জনের জন্য মাদ্রাসা পরিচালনা পর্ষদ, অভিভাবক-অভিভাবিকাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাম-লী ও ছাত্র-ছাত্রীদের পক্ষ হতে   শিক্ষামন্ত্রণালয়ের প্রতি প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক কৃতজ্ঞতা। উল্লেখ্য বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসা ইতিপূর্বে ১৯৯১ এবং ২০০০ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছিল। ২০১৭ সালে বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হন। এই বিশাল অর্জনের জন্য বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদরাসার সম্মানিত সভাপতি জেলা প্রশাসক চট্টগ্রাম জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেন ও বায়তুশ শরফের পীর বাহরুল উলুম শাহ সূফী হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ) মাদ্রাসার অধ্যক্ষ মহোদয়, ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের প্রতি আন্তরিক অভিনন্দন জানান। এ বিরল গৌরবের জন্য মহান আল্লাহর দরবারে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মাদ্রাসার উত্তরোত্তর সফলতা কামনা করেন।
উল্লেখ্য এ মাদ্রাসার ১ম শ্রেণি হতে মাস্টার্স ক্লাস পর্যন্ত চার হাজারের অধিক ছাত্র-ছাত্রী অধ্যয়ন করে। মাদ্রাসার ¯œাতক শ্রেণিতে অনার্স কোর্স চালু আছে। এ মাদ্রাসায় বয়েজ স্কাউটস, রোভার স্কাউটস এবং বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করে জেলা, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ