রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দিনাজপুরের প্রবীণ আলেমে দ্বীন ও পত্রিকা ব্যবসায়ী মাওলানা মুনিরুজ্জামানের ইন্তিকাল

দিনাজপুর অফিস : দিনাজপুরের প্রবীণ আলেমে দ্বীন, বিশিষ্ট সমাজসেবী ও পত্রিকা ব্যবসায়ী তথা ইসলামী জ্ঞানের ফেরিওয়ালা মাওলানা মুহাঃ মুনিরুজ্জামান ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। গতকাল রোববার সকাল সাড়ে ৭টায় ৫নং উপশহরস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি ইন্তিকাল করেন। দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত নানান জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। তিনি ২ স্ত্রী, ৫ কন্যা-২ পুত্র, নাতী-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বিকাল সাড়ে ৫টায় ৫নং উপশহর মিতালী সংঘ মাঠে মরহুমের নামাযে জানাযা শেষে ফরিদপুর গোরস্থানে দাফন করা হয়। জানাযা নামাযে ইমামতি করেন জেলা (দক্ষিণ) জামায়াতে ইসলামীর আমীর মোঃ আনোয়ারুল ইসলাম।
মাওলানা মুনিরুজ্জামানের ইন্তিকালে ওই এলাকায় শোকের ছায়া নেমে আসে। অত্যান্ত মিশুক ও বাগ্মী মাওলানাকে এলাকায় সবাই আপন মনে করতেন। তিনিও সবাইকে আপন করে নিতেন খুব সহজেই। সে কারণে জানাযা নামাযেও বিপুল মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মাওলানা মুনিরুজ্জামান বাংলাদেশ জামায়াতে ইসলামীর রুকন ছিলেন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ মসজিদ মিশনের জেলা কমিটির সম্পাদক ছিলেন। এছাড়া তিনি ইতোপূর্বে আন্দোলনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সমাজ জীবনে তিনি সদর উপজেলার গৌরীপুর মাদরাসার সাধারণ সম্পাদক হিসেবে জীবনের শেষ দিন পর্যন্ত দায়িত্ব পালন করেন এবং মাদরাসা পাশ্ববর্তী গৌরীপুর এতিমখানার প্রতিষ্ঠাতা। তিনি স্টেশন রোড আহলে হাদীস জামে মসজিদ ও কালিতলা আহলে হাদীস জামে মসজিদের খতিব হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তাঁর গ্রামের বাড়ী বোচাগঞ্জ উপজেলার মাহেরপুর শেখরপুর গ্রামে। উল্লেখ্য, বীরগঞ্জ পৌর মেয়র মাওলানা মুহাম্মদ হানিফ মরহুম মাওলানা মুনিরুজ্জামানের জামাতা।
মাওলানা মুনিরুজ্জামানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন দিনাজপুর জেলা (উত্তর) জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ আনিসুর রহমান ও সেক্রেটারি এ্যাড. মাহবুবুর রহমান ভূট্টো, দিনাজপুর জেলা (দক্ষিণ) জামায়াতে ইসলামীর আমীর মোঃ আনোয়ারুল ইসলাম ও সেক্রেটারি ড. মুহাদ্দিস এনামুল হক। পৃথক পৃথক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মরহুম মাওলানা মুনিরুজ্জামান ছিলেন একজন হক্কানী আলেমে দ্বীন। তিনি নির্ভয়ে সত্য কথা সব স্থানে বলে বেড়াতেন। তিনি একজন নিষ্ঠাবান সমাজসেবী মানুষ ছিলেন। আল্লাহ পাক তাঁর সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন (আমীন)। বিবৃতিতে নেতৃবৃন্দ শোকাহত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ