বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

জাহাঙ্গীরের পক্ষে মাঠে মন্ত্রী এমপি হাসানের পক্ষে জেলা নেতারা

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ¦ী আওয়ামীলীগ মনোনীত মোঃ জাহাঙ্গীর আলম ও বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকারের পক্ষে ইফতার মাহফিলের মাধ্যমে অনানুষ্ঠানিক ভাবে চলছে নির্বাচনী প্রচারণা। নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে প্রার্থী ও তাদের সমর্থকদের কর্মতৎপরতা ততই বৃদ্ধি পাচ্ছে। গাজীপুর সিটি নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু না হলেও বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে মন্ত্রী, এমপিসহ জেলার শীর্ষ নেতাদের উপস্থিতিতে সেখানে নির্বাচনী প্রচার-প্রচারণার পরিবেশ তৈরী হচ্ছে। ওইসব অনুষ্ঠানে প্রার্থীরা উপস্থিত হয়ে দোয়া চাচ্ছেন। আর ইফতার ও দোয়া মাহফিলকে কেন্দ্র করে প্রধান দুই দলের নেতাকর্মীরাও চাঙ্গা হচ্ছেন। আগামী ১৮ জুন থেকে শুরু হবে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনের প্রচার-প্রচারণা।
জাহাঙ্গীরের জন্য দোয়া চাইলেন মন্ত্রী-এমপি
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম রবিবার নগরীর ৫ ও ৩৫ নং ওয়ার্ডে পৃথক দুইটি ইফতার অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুসল্লিদের কাছে দোয়া প্রার্থনা করেছেন। দোয়া মহফিলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি মোঃ আজমত উল্লাহ খান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
মহানগরের ৫নং ওয়ার্ড বাগবাড়ি মাদ্রাসা মাঠে আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসাবে আলোচনা করেন। তিনি উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, সিয়াম সাধনার ধৈর্য্য ও সহনশীলতা শিক্ষার মাধ্যমে সর্বস্তরের মানুষের বিপদ আপদে আওয়ামীলীগ নেতৃবৃন্দকে পাশে থাকতে হবে। জনগণের বন্ধু হিসাবে তরুণ প্রজন্মের নেতা জাহাঙ্গীর আলম দৃষ্টান্ত স্থাপন করেছে। জাহাঙ্গীরের সেবামূলক কাজ অব্যহত রাখার লক্ষ্যে তিনি তাকে নগর পিতা হিসাবে নির্বাচিত করার আহ্বান জানান।
অপরদিকে ৩৫ নম্বর ওয়ার্ড বোর্ড বাজার কেন্দ্রীয় জামে মসজিদে আয়োজিত অপর ইফতার ও দোয়া মাহফিলে সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, গাজীপুর মহানগরের প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে তিনি সরকারি অনুদান দিয়েছেন। একইভাবে মেয়র প্রার্থী জাহাঙ্গীর তার শিক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদ, মাদ্রাসার অবকাঠামো নির্মাণ, ইমাম এবং মাদ্রাসা শিক্ষার্থীদের বৃত্তিমূলক সেবা দিচ্ছেন। ইসলামী মনোভাবাপন্ন হেফাজতে ইসলাম ও বাংলাদেশ ইমাম সমিতি গাজীপুরসহ অধিকাংশ ইসলামী সংগঠন জাহাঙ্গীরের পক্ষে সমর্থন ব্যক্ত করেছে। ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ এবং মাদ্রাসা ভিত্তিক জাহাঙ্গীরের সমর্থনে নৌকার বিজয়কে তড়ান্নিত করবে ইনশাআল্লাহ।
এ সময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মোঃ রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ডাঃ মোজাফ্ফর হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, আওয়ামীরীগ নেতা মোঃ আশরাফুল আলম আসকর, মোঃ গিয়াস উদ্দিন মোল্লা, মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ গিয়াস উদ্দিন খান, সাবেক চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম, হাজী আঃ রশীদ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ধানের শীষের গণজোয়ার ঠেকাতে আচরণবিধি লঙ্ঘন
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়র পদপ্রর্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে আওয়ামীলীগ পবিত্র রমযান মাসেও নির্বাচনী প্রচারণায় উঠেপড়ে লেগেছে। তারা মাহে রমযানের পবিত্রতা ও তাৎপর্য ভুলে গিয়ে দোয়া ও ইফতার মাহফিলের নামে নির্বাচনী সভার বক্তৃতায় নি:দ্বিধায় চরম মিথ্যাচার ও বিষোদগার করে যাচ্ছেন। যা কোন মুমিন-মুসলমানের কাম্য হতে পারে না। রবিবার তিনি ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে শরিক হয়ে এসব কথা বলেন। তিনি বলেন, আচরণবিধি ভঙ্গ করে আয়ামীলীগ প্রার্থীর পক্ষে মন্ত্রী এমপিরা মাঠে নেমেছে। তারা নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। এব্যাপারে নির্বাচন কমিশনের কাছে বারবার অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না।
৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোখলেছুর রহমানের সঞ্চালনায় ইফতারপূর্ব আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, সিনিয়র যুগ্ন সম্পাদক শিল্পপতি সোহরাব উদ্দিন, পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, বিএনপি নেতা মো মোশারফ হোসেন খান, আব্দুল হামিদ, এডভোকেট মনির হোসেন, হুমায়ুন কবির রাজু, কুতুব উদ্দিন চেয়ারম্যান, জামায়াত নেতা নিয়াজ উদ্দিন মাস্টার, আসাদুজ্জামান আসাদ, ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ফারুক হোসেন খান, জাহাঙ্গীর হাজারী, মোশারফ হোসেন ভুইয়া, ইউসুফ সরকার, আবুল হাসেম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ