শনিবার ০৫ ডিসেম্বর ২০২০
Online Edition

ফিফা প্রেসিডেন্টের সামনে এলেন সৌদী যুবরাজ ফুটবলে ৩৪০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা

২৬ মে, আরব নিউজ : ফিফা প্রেসিডেন্টের সামনে এলেন সৌদী যুবরাজ, ফুটবলে ৩৪০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দিয়েছেন। নিহত হওয়ার নানা গুঞ্জন আর একের পর এক ছবি প্রকাশের পর এবার ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্টের সঙ্গে মিটিং করেছেন সৌদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

তাদের দুজনের মিটিংয়ের একটি ছবিও প্রকাশ হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, শুক্রবার ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে জেদ্দায় মিটিং করেন। মিটিংয়ে সৌদি জেনারেল স্পোর্ট অথরিটি (জিএসএ) এবং ফিফার পারস্পরিক সহযোগিতা জোরদার করার ওপর গুরুত্ব দেয়া হয়। মিটিংয়ে জিএসএ-এর বোর্ড অব ডিরেকটর্সের চেয়ারম্যান তুর্কি আল-শেখ উপস্থিত ছিলেন।

এদিকে সৌদি আরবের পেশাদারী ফুটবল ক্লাবগুলোকে ৩৪০ মিলিয়ন মার্কিন ডলার অনুদানের ঘোষণা দিয়েছেন দেশটির যুবরাজ মোহাম্মাদ বিন সালমান। এই অনুদান খেলোয়াড়দের বকেয়া বেতন পরিশোধ এবং ক্লাবগুলোর অবকাঠামোগত উন্নয়নে খরচ করা হবে। জেনারেল স্পোর্টস অথরিটি (জেএসএ) ও সৌদি আরাবিয়া ফুটবল ফেডারেশনের (এসএএফএফ) পক্ষ থেকে এই অনুদানের খবর জানানো হয়। সৌদি আরব ফুটবল দলের আর্জেন্টাইন কোচ হুয়ান আন্তেনিও পিজ্জির নেতৃত্বে সুইজারল্যান্ডের উদ্দেশে উড়াল দেওয়ার আগে খেলোয়াড়রা যুবরাজ সালমানের সাথে সাক্ষাৎ করেন। কোচ হুয়ান আন্তেনিও বলেন, ‘খেলোয়াড়রা উজ্জীবিত। ১৪ জুন রাশিয়া সৌদি আরব উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হবে রাশিয়া বিশ্বকাপ আসর। উদ্বোধনী ম্যাচটা সৌদি আরবের জন্য চ্যালেঞ্জ হলেও, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ছেলেরা।’ সুইজারল্যান্ডের জুরিখে ২৮ জনের দল নিয়ে তিন সপ্তাহের বিশেষ প্রশিক্ষণ শিবির করছেন কোচ হুয়ান আন্তেনিও। এই সময় শেষে ২৮ জনের দল থেকে চূড়ান্ত ২৩ জনকে বেছে নেয়া হবে । এসএএফএফের সভাপতি আদেল ইজ্জাত যুবরাজের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘যুবরাজ সালমান ও খেলোয়াড়দের মধ্যকার ঐতিহাসিক সাক্ষাতের পর খেলোয়াড়রা দারুণ খুশি। সৌদি ফুটবলের প্রতি তাঁর দৃঢ় সমর্থন জন্য আমরা যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রতি কৃতজ্ঞ।’

অনলাইন আপডেট

আর্কাইভ