বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৫% নগদ  ও ৫% স্টক লভ্যাংশ অনুমোদন

 

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর ২৩তম বার্ষিক সাধারণ সভা রাজধানীর পুরানা পল্টনস্থ আল-আরাফাহ্ টাওয়ার প্রাঙ্গণে ২৪ মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় ২০১৭ সালে সমাপ্ত বছরের জন্য ১৫% নগদ ও ৫% স্টক লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু সভায় সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সালাম, পরিচালক আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্যা, আলহাজ্জ সেলিম রহমান, মোহাম্মদ এমাদুর রহমান, মোঃ আমির উদ্দিন পিপিএম, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ মোঃ হারুন-অর-রশীদ খাঁন, আলহাজ্জ মোঃ আনোয়ার হোসেন, আলহাজ্জ ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্জ আহামেদুল হক, আলহাজ্জ এ এন এম ইয়াহিয়া, আলহাজ্জ নিয়াজ আহমেদ, আলহাজ্জ মোঃ লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্জ আনোয়ার হোসেন, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্জ এ জেড এম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, কোম্পানি সচিব ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহ্মুদুর রহমান, নির্বাহী, কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। 

ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৭ সালে আমানতের ক্ষেত্রে ২২.৫৮%, বিনিয়োগের ক্ষেত্রে ২০.০৪%, আমদানির ক্ষেত্রে ৩১.৯২% এবং রপ্তানির ক্ষেত্রে ১৮.৫৯% প্রবৃদ্ধি অর্জন করেছে। ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখে সমাপ্ত বছরে ব্যাংকের মোট নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ২০৭৫.৯২ কোটি টাকা, শেয়ার প্রতি এনএভি ২০.৮৭ টাকা। এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০১৭ সালে ৩.১৫ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৭ সালের ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়। সভায় শেয়ারহোল্ডারগণ উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করতঃ সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ক্রমোন্নয়নে ও ভাবমূর্তি আরো উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রাণবন্ত আলোচনার মাধ্যমে সভার সফল সমাপ্তির জন্যে শেয়ারহোল্ডারগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ