মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১
Online Edition

শাহরাস্তিতে ভুয়া ডিগ্রিধারী ডাক্তারের চিকিৎসা প্রতারণা

শাহরাস্তি (চাঁদপুর) সংবাদদাতা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার খিলাবাজার এলাকার চিকিৎসক ডাঃ শ্রী বাবুল চন্দ্র দাস ভুয়া ডিগ্রিধারণ করে চিকিৎসার নামে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছেন দীর্ঘদিন ধরে। মাধ্যমিকের গন্ডি না পার হওয়া ওই চিকিৎসক ভি.ডি.আর.এম.পি-এল.এম.এফ ডিগ্রি ব্যবহার করে চিকিৎসা বাণিজ্য করছেন, লিখছেন এন্টিবায়োটিকসহ হরেক রকম ঔষধ।
গ্রামের জনসাধারণ এসব ফাঁকফোকর না বুঝায় চিকিৎসার নামে জীবন নিয়ে খেলা করছেন বাবুল চন্দ্র দাস। জানা যায়, উপজেলার রায়শ্রী দ: ইউপি’র খিলা বাজারে প্রতিদিন সকাল ৮ থেকে দুপুর ১ টা, বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত রোগী দেখেন সকলের পরিচিত ডাঃ শ্রী বাবুল চন্দ্র দাস। পাশ্ববর্তী পাথৈর গ্রামের মালি বাড়ির মৃত কানু লাল দাসের পুত্র বাবুল ১৯৯৬ সালে খিলা বাজার উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেনী পর্যন্ত লেখাপড়া করেছেন। এর কয়েক বছর পর তিনি খিলা বাজারে একটি ঔষধের দোকান দিয়ে বসেন। আস্তে আস্তে হয়ে উঠেন ডাক্তার বাবুল।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালটেন্ট ডাঃ আহসানুল কবির জানান, চিকিৎসা বিষয়ে ডিগ্রি না থাকলে কেউ ব্যবস্থাপত্র দিতে পারেন না। রেজিস্টার্ড চিকিৎসক ছাড়া এন্টিবায়োটিক দেয়ার নিয়ম নাই। এ ক্ষেত্রে রোগ নিরাময়ের চেয়ে জটিলতা বাড়ার আশংকা রয়েছে। শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মানিক লাল মজুমদার বাবুলের পদবি দেখে জানান, এ সকল পদবি ভূয়া। তিনি বলেন কেউ যদি আমাকে লিখিত ভাবে জানায় তা হলে আমি বিষয়টি দেখবো। তিনি আরও বলেন এসকল বিষয় সিভিল সার্জন দেখেন। আপনারা তুলে ধরলে ভূয়া ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সহজ হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ