সোমবার ২৫ জানুয়ারি ২০২১
Online Edition

বাকলিয়া নারী কল্যাণ পরিষদের ইফতার সামগ্রী বিতরণ সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া নারী কল্যান পরিষদের উদ্যোগে   ১৮ মে শুক্রবার সকাল ১০টায় পশ্চিম বাকলিয়া বগারবিলে অসহায়, দুস্থ মানুষের মাঝে ইফতার সামগ্রি বিতরণ করা হয়। ইফতার সামগ্রি বিতরণ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত সভা মিসেস জাহেদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারী কল্যাণ পরিষদের সভানেত্রী সিটি কর্পোরেশনের কাউন্সিলর মিসেস ফরজানা পারভীন। বক্তব্য রাখেন নারী নেত্রী তাহমিনা আক্তার, সমাজ সেবিকা সুলতানা ইয়াছমিন, শামীমা আক্তার, গোলশান আরা বেগম প্রমুখ। প্রধান অতিথি কাউন্সিলর ফারজানা পারভীন, পবিত্র রমজান তাকওয়া অর্জন ও মুত্তাকী হওয়ার মাস। বরকতময়, কল্যাণময়, অফুরন্ত রহমতের মাস।
আল্লাহ বলেছেন, রোজা আমার জন্য, আমি নিজেই এর প্রতিদান দেব। (হাদীসে কুদসী) এতে বুঝা যায়, পবিত্র রমজান আমাদের জন্য কত গুরুত্ব¡ময়। তাকওয়া শব্দের শাব্দিক অর্থ দূরে থাকা, কোন কর্ম থেকে বেঁচে থাকা, কোন কিছু ত্যাগ করা। আল¬াহর ভয় অন্তরে রেখে কোন কাজ করা বা তা থেকে বিরত থাকাই তাকওয়া। আর এ গুণ যারা অর্জন করতে পারে তারাই মুত্তাকী। মোমিনগণ রোজা রেখে হিংসা, বিদ্বেষ, দুর্নীতি, মিথ্যা, জুলুম, ঠকানো, চুগলখোরী, অযথা আলোচনা, বেহায়াপনা, অন্যায় কাজসহ সব রকম পাপ কাজ থেকে বিরত থাকার চেষ্টা চালায়।
রাসুল (দ.) বলেন, যে ঈমানদারী ও আত্মসমালোচনার সাথে রোজা রাখবে আল্লাহ তার আগের সব গুণাহ ক্ষমা করে দেবেন।তিনি বলেন, বলেন, রোজা পালনের মাধ্যমে মা বোনদেরকে বেশী করে আল্লাহ ভীতি অর্জন করতে হবে। তিনি বলেন, রমজানের মাসের শিক্ষা হচ্ছে তাকওয়া অর্জন করা। তাকওয়া অর্জন করার মাধ্যমে সমাজে কোরআনের সমাজ প্রতিষ্ঠা করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ