বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

বাসচালক ও সহকারী পুলিশী রিমান্ডে

স্টাফ রিপোর্টার : দুর্ঘটনায় ঢাকা ট্রিবিউনের কর্মকর্তা নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনায় শ্রাবণ পরিবহন বাসের চালক ও মঞ্জিল পরিবহনের চালকের সহকারীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন হেফাজতে পেয়েছে পুলিশ। পুলিশের করা সাত দিনের হেফাজতের আবেদনের শুনানি নিয়ে গতকাল মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই একদিন মঞ্জুর করেন।
যাদেরকে পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে তারা হলেন- শ্রাবণ পরিবহনের চালক ওহিদুল এবং মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামাল হোসেন। শুনানিতে দুই আসামীর পক্ষে  দাঁড়াননি কোনো আইনজীবী।
সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী জানান, ওহিদুল ও কামালকে গ্রেপ্তারের পর গত রোববার তাদের হেফাজতে নেওয়ার আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই মো. ইকবাল হোসেন। গতকাল মঙ্গলবার ছিল তার শুনানির তারিখ।
নাজিম উদ্দিন (৩৮) ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের একজন সিনিয়র এক্সিকিউটিভ ছিলেন। গত ১৭ মে সকালে যাত্রাবাড়ীর শনির আখড়া থেকে মোটর সাইকেলে করে গুলিস্তানের দিকে যাওয়ার পথে মেয়র হানিফ ফ্লাইওভারে তিনি দুর্ঘটনায় পড়েন।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ঢাকা ট্রিবিউনের প্রশাসনিক কর্মকর্তা ফজলে রাব্বি সে সময় বলেছিলেন, ফ্লাইওভারে দুই বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে একটি বাসের ধাক্কায় ছিটকে পড়েন নাজিম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ওইদিন রাতেই নিহতের ভায়রা আব্দুল আলীম বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা করেন। ওই ঘটনায় শ্রাবণ পরিবহনের চালক ওহিদুল ও মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামাল ছাড়াও মঞ্জিল পরিবহনের পলাতক চালককে আসামী করা হয় সেখানে।
ঢাকা ট্রিবিউন পত্রিকার আদালত সংবাদদাতা ও আইনজীবী সানাউল ইসলাম টিপু জানান, দন্ডবিধির ২৭৯, ৩০৪(ক), ১১৪ ধারায় এ মামলা করা হয়েছে। ৩০৪(ক) ধারার সর্বোচ্চ শাস্তি ৫ বছরের সশ্রম বা বিনাশ্রম দন্ড, সঙ্গে জরিমানাও করা যায়। আর ২৭৯ ধারার সর্বোচ্চ তিন বছর কারাদন্ড, পাঁচ হাজার টাকা পর্যন্ত অর্থদন্ড বা উভয় দন্ড দেওয়া যায়। আর ৩৩৮(ক) ধারায় দুই বছরের কারাদন্ড, অর্থদন্ড বা উভয় দন্ড হতে পারে।
এদিকে নিহত নাজিমের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে গতকাল মঙ্গলবার রুল জারি করেছে হাই কোর্ট।

রাজধানীতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে নিহত ১ ॥ আহত ৪
স্টাফ রিপোর্টার : রাজধানীর মেরাদিয়া ত্রিমোহনী ঢালে স্বাধীন পরিবহনের একটি বাস খাদে পড়ে একজন নিহত হয়েছেন; আহত হয়েছেন চারজন।
খিলগাঁও থানার ওসি মো. মশিউর রহমান জানান, ডেমরাগামী বাসটি গতকাল মঙ্গলবার সকালে ত্রিমোহনী সেতুর ঢালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে। নিহত য্বুকের বয়স আনুমানিক ২৫ বছর বলে জানালেও তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।
আহতদের মধ্যে লাল মিয়া (৬০) নামে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে মেডিকেল ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল হাসান জানান, সকাল সাড়ে ১১টার দিকে ওই বাস দুর্ঘটনার খবর পান তারা। খিলগাঁও ফায়ার স্টেশনের একটি ইউনিট গিয়ে বেলা দেড়টার দিকে বাসটি খাদ থেকে টেনে তোলে।

অনলাইন আপডেট

আর্কাইভ