সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

গত ৩ বছরে সিংড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে -উপজেলা চেয়ারম্যান

শফিকুল ইসলাম শফিক, উপজেলা চেয়ারম্যান সিংড়া

সিংড়া (নাটোর) : গত ৩ বছরে উপজেলা পরিষদের অর্থায়নে ব্যাপক উন্নয়ন হয়েছে। উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক এক সাক্ষাৎকারে উন্নয়নের চিত্র তুলে ধরেন।
টি আর অর্থ দ্বারা-১১৯টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে, মসজিদ, মাদ্রাসা, গোরস্থান ও  স্কুলে প্রদান করা হয়েছ।
সোলার-৩০৫ টি সোলার মসজিদ, মাদ্রাসা, ক্লাব, গোরস্থান ও পরিবারের মাঝে প্রদান করা হবে।
কাবিটা= ২৭ টি মাটির রাস্তা নির্মাণ কাজ চলছে।
জি আর বরাদ্দ- ৬০ মেঃ টন- ২৬ টি মসজিদ ও ৪ টি মাদ্রাসায় প্রদান করা হয়েছে।
উপজেলা পরিষদের তহবিল হতে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদের সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে।
২০১৪-১৫ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)’র বরাদ্দ উন পঞ্চাশ হাজার বাহান্ন হাজার ও উপজেলা পরিষদের রাজস্ব উদ্বৃত্ত চৌষট্টি লক্ষ টাকা মোট এক কোটি তের লক্ষ বাহান্ন হাজার অর্থে  ৮২টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছ।
২০১৫-১৬ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) হতে পঞ্চাশ লক্ষ উনষাট হাজার টাকা ও এডিপি’র বিশেষ বরাদ্দ পঁয়ত্রিশ লক্ষ টাকাসহ মোট পঁচাশি লক্ষ উনষাট হাজার) টাকার ৬৩টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
২০১৬-১৭ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) হতে বরাদ্দ চুয়াত্তর লক্ষ বার হাজার, উপজেলা পরিষদের বাসা-বাড়ীর ভবন মেরামত খাতে বরাদ্দ বাইশ লক্ষ, এডিপি বিশেষ থোক বরাদ্দ আটত্রিশ লক্ষ সত্তর হাজার, ও এডিপি’র অপ্রত্যাশিত ও প্রাকৃতিক দুর্যোগ খাতে ত্রিশ লক্ষ টাকাসহ মোট এক কোটি চৌষট্টি লক্ষ টাকার ১৩৩টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
২০১৭-১৮ অর্থ বছরে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল হতে তিন লক্ষ টাকা দ্বারা জুলাই-আগষ্ট মাসের বন্যার সময়ে বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রে আশ্রিতদের মাঝে খাবার বিতরণ করা হয়েছিল। এবং আটাশ লক্ষ টাকার ১৮ টি প্রকল্প নিয়ে, বিভিন্ন ইউনিয়নের বর্ষাকালে রাস্তা মেরামত, বিভিন্ন স্থানে বাঁশ, বালির বস্তা, ডুবে যাওয়া এলাকায় জনগণের পারাপারের জন্য ৫৩ টি নৌকা বিতরণ, বাঁশ ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।  
নলকুপ, সেলাই মেশিন, স্প্রে মেশিন, খেলাধুলার সামগ্রী বিতরণ, ইটের রাস্তা নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান সংষ্কার, শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ, স্কুলের গেট নির্মাণ, কালভার্ট নির্মাণ পুকুরের ঘাটলা নির্মাণ ইত্যাদি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
রাস্তায় পেলাসাইডিং নির্মাণ, স্কুলের গ্যারেজ নির্মাণ, স্কুলে কম্পিউটার বিতরণ, স্কুলের মাল্টিমিডিয়া ক্লাস রুম নির্মাণ, কমিউনিটি ক্লিনিক সংস্কার, স্কুলে ব্রেঞ্চ বিতরণ ইত্যাদি।
চৌগ্রাম উচ্চ বিদ্যালয়, বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়, থাওইল চৌপুকুরিয়া উচ্চ বিদ্যালয়, সাতপুকুরিয়া উচ্চ বিদ্যালয়, লালোর উচ্চ বিদ্যালয়, পুঠিমারী উচ্চ বিদ্যালয়, জামতলী আমজাদ হোসেন মেমোরিয়াল স্কুল,
শতকুড়ি মাদ্রাসা, ডাহিয়া মাদ্রাসা, মহেশচন্দ্রপুর মাদ্রাসা, বৃকয়া মাদ্রাসা, ভুঁইয়া মাশিন্দা মাদ্রাসা, খরজগাড়ী মাদ্রাসা, হরিণী পীরতলা মাদ্রাসা সংস্কারের কাজ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ