সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

২১ কোটি টাকা ব্যয়ে সিংড়া শহর রক্ষা বাঁধের প্রকল্প অনুমোদন

সিংড়া, (নাটোর) : নাটোরের সিংড়া পৌর শহরের প্রতি বছর বন্যায় ক্ষতিগ্রস্থ হয় পরিবার,পরিজন। নদীগর্ভে বিলিন হওয়ার উপক্রম হয়েছে কিছু মহল্লা। নদী তীরবর্তী এলাকার মানুষ প্রতিনিয়ত থাকে আতংকে। তাদের দুংখ দুর্দশার লাঘবে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় সিংড়া শহর রক্ষা বাঁধ প্রকল্পটি সম্প্রতি অনুমোদন পেয়েছে। দুই কিলোমিটার এলাকায় কাজ বাস্তবায়ন হবে বলে জানিয়েছে সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস। এ সিংড়া পৌরসভার বিভিন্ন শ্রেনীর নাগরিক সাধুবাদ জানিয়েছে।
জানা যায়, সিংড়া পৌরসভা চলনবিল ও আত্রাই নদীর তীরে অবস্থিত, পৌরসভার প্রতি বছর বন্যার সময় অধিকাংশ ওয়ার্ড বন্যায় নিমজ্জিত। ১২ টি ওয়ার্ডে প্রায় অর্ধ লক্ষ মানুষ
বসবাস করে আসছে। প্রত্যকটি বছর বন্যায় প্রত্যকটি ওয়ার্ড কমবেশি ক্ষতিগ্রস্ত হয়।
সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, এই প্রকল্পের কৃতিত্বের দাবি জুনাইদ আহমেদ পলকের, তার কারণে প্রকল্পটি পাশ হয়েছে। তিনি আরো বলেন, আত্রাই নদীর তীরবর্তী সিংড়া পৌর শহর। প্রতি বছর বন্যায় বিভিন্ন মহল্লা ডুবে যায়। মানুষের দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া শহরের বাজারসহ গুরুত্বপূর্ন স্থাপনা হুমকির মুখে। এ জন্য শহর রক্ষা বাঁধ জরুরী। এই প্রকল্পটি পৌরসভার দমদমা হতে কতুয়াবাড়ি এলাকায় বাস্তবায়ন হবে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, সিংড়ার অবহেলিত জনগনের পাশে ছিলাম, আছি থাকবো। তাদের কষ্ট লাঘব করার জন্য যে চেষ্টা ছিলো, তা বাস্তবায়ন সময়ের ব্যাপার মাত্র। ২১ কোটি টাকায় অনুমোদন হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। যার সুফল ভোগ করবে সিংড়ার জনগণ।

অনলাইন আপডেট

আর্কাইভ