বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

কেসিসি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান জেলা বিএনপির

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে খুলনা জেলা বিএনপি। ভোট ডাকাতি, জাল ভোট প্রদান, কেন্দ্র দখল, ধানের শীষের এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাধা দেয়া এবং লাখো ভোটার ভোট প্রদান করতে না পারায় এই ভোট প্রহসনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির নেতারা। এই সরকার ও তার অনুগত নির্বাচন কমিশনের অধীনে দেশে কোন অবাধ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের দাবিতে আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তত হওয়ার আহবান জানানো হয়েছে। খুলনা জেলা বিএনপির নির্বাহী সভা থেকে এ আহবান জানানো হয়।
শুক্রবার নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি এডভোকেট এস এম শফিকুল আলম মনা।
সভা থেকে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সরকার টালবাহানা করছে বলে অভিযোগ করা হয়। হয়রানিমূলক মিথ্যা মামলায় মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করা হচ্ছে। গুরুতরভাবে অসুস্থ দেশনেত্রীর সুচিকিৎসার জন্য তাকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সভা থেকে দাবি জানানো হয়।
সভা থেকে আগামী ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে প্রতিটি উপজেলা, পৌরসভা ও ইউনিটে অভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভা থেকে খুলনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ফুলতলা উপজেলা চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠুর প্রথম মৃত্যুবার্ষিকীতে সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভা থেকে কেসিসি নির্বাচনে প্রচারণার প্রাক্কালে খুলনা জেলা ও মহানগরের দুই শতাধিক নেতাকর্মী পুলিশ ও ডিবির হাতে গ্রেফতার হওয়ায় ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন খান জুলফিকার আলী জুলু, শেখ আব্দুর রশিদ, জি এম কামরুজ্জামান টুকু, চৌধুরী কওসার আলী, শামসুল আলম পিন্টু, এডভোকেট শহিদুল আলম, মুর্শিদুর রহমান লিটন, ওয়াহিদুজ্জামান রানা, শামীম কবির, ইলিয়াস মল্লিক, মোল্লা সাইফুর রহমান, আব্দুর রকিব মল্লিক, খন্দকার ফারুক হোসেন, আতাউর রহমান রনু, সেলিম সরদার, মুনির হোসেন, শামসুল বারিক পান্না, শেখ ইসমাইল হোসেন, আলতাফ মোল্লা, হারুন অর রশিদ, রেজাউল ইসলাম রেজা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ