মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

আবাহনী-বেঙ্গালুরু ম্যাচ আজ

স্পোর্টস রিপোর্টার : এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া আবাহনী লিমিটেড বেঙ্গালুরু এফসির বিপক্ষে শেষ ম্যাচ খেলতে নামছে জয়ের আশা নিয়ে। আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সোয়া ৭টায় ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। ‘ই’ গ্রুপে দুই দলের প্রথম লেগে বেঙ্গালুরুর মাঠে ১-০ গোলে হেরেছিল আবাহনী। পাঁচ ম্যাচে একটি করে জয় ও ড্র করা বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নদের পয়েন্ট ৪। অন্যদিকে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে পরের পর্বে যাওয়ার আশা ভালোভাবে টিকিয়ে রেখেছে বেঙ্গালুরু। দারুণ ছুটতে থাকা ভারতের দলটির বিপক্ষে নির্ভরযোগ্য ডিফেন্ডার এলিসন উডোকা এবং ফরোয়ার্ড সানডে চিজোবাকে পাচ্ছে না আবাহনী। কার্ডের কারণে এই দুই জনের সঙ্গে নিষিদ্ধ আতিকুর রহমান ফাহাদও। 

গতকাল মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আরামবাগস্থ ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দু‘দলই ভাল খেলার ইঙ্গিত দিলো। আবাহনীর কোচ টিটু বললেন,“মাঠের লড়াইয়েই আমরা প্রমাণ করতে চাই, এর বাইরে আমাদের কিছু বলার নেই। পঞ্চম ম্যাচে হারের পরই মূল পর্বে যাওয়ার আশা শেষ হয়ে গেছে। ব্যক্তিগতভাবে আমি খুবই হতাশ। এখনও মেনে নিতে পারছি না। এ ধরনের পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানো কঠিন।”

“আমরা পুরো শক্তির দলও পাচ্ছি না। কিন্তু এ ধরনের ম্যাচে মাইন্ড-সেট খুব গুরুত্বপূর্ণ। কৌশলগত বিষয়গুলো পরিবর্তনের চেষ্টা করবো। এলিসনের জায়গায় টুটুল হোসেন বাদশা, সানডের জায়গায় রুবেল মিয়া খেলবে। ফাহাদের জায়গায় কে খেলবে-সেটা এখনও ঠিক করিনি। যদি আমরা জিতে শেষ করতে পারি, তাহলে খুশি হব।” বেঙ্গালুরু কোচ আলবার্ত রোকা জয়ের ছক কষলেও আবাহনীকে সমীহ করতে ভোলেননি। সংবাদ সম্মেলনে তিনি বললেন, “আগামীকালের ম্যাচটি কঠিন হবে। আমরা কোয়ালিফাই করতে চাই এবং এটা নির্ভর করছে আমাদের ওপর। আমরা জয়ের চেষ্টা করবো। আবাহনীর কোয়ালিফাই করার কোনো সুযোগ নেই কিন্তু আমি নিশ্চিত তারা পেশাদার এবং তারা তাদের সর্বোচ্চ চেষ্টা করবে।”

অনলাইন আপডেট

আর্কাইভ