বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কমলগঞ্জে টানা বর্ষণে সৃষ্ট বন্যায় ৫০ পরিবার পানিবন্দী

কমলগঞ্জ (মৌলভীবাজার) : ভারী বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্লাবিত জনপদ

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা: গত কয়েকদিনের ভারী বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল পতনঊষার, মুন্সীবাজার ও শমশেরনর ইউয়িনের একাংশ প্লাবিত হয়ে পড়েছে। প্লাবনের ফলে পতনঊষারে ৫০টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। কেওলার হাওরে তলিয়ে যাওয়া একটি বাড়ির অসহায় পরিবার সদস্যরা রাস্তায় আশ্রয় নিয়েছেন। লাঘাটা নদীতে গাছগাছালি, ঝোপজঙ্গল ও বাঁশের খুঁটি থাকার কারনে পানি নিস্কাশনে বাঁধাগ্রস্ত হচ্ছে। ১২ হেক্টর পরিমাণ সবজি ক্ষেত ও আউশের বীজতলা নিমজ্জিত হয়েছে। চরম দুর্ভোগে নিম্নাঞ্চল এলাকার মানুষ।
সরেজমিনে ঘুরে দেখা যায়, ভারী বর্ষণে লাউয়াছড়া, জপলাছড়া, সুনছড়া ও লাঘাটা নদী উপচে উজান থেকে পাহাড়ি ঢল নেমে আদমপুর, আলীনগর, শমশেরনগর, পতনউষার ও মুন্সীবাজার ইউনিয়নের ব্যাপক এলাকা প্লাবিত হয়।
এসব এলাকার কিছু বোরো ফসল ও প্রায় ১২ হেক্টরের সবজি ক্ষেত ও বীজতলা নিমজ্জিত হয়। উজানে আদমপুর, আলীনগর এলাকার পানি দ্রুত নেমে গেলেও নিম্নাঞ্চলের শমশেরনগর, পতনঊষার ও মুন্সীবাজার ইউনিয়নের কেছুলুটি, সতিঝিরগ্রাম, মরাজানের পার, রাধানগর, ধূপাটিলা, হালাবাদি, মাইজগাও, পতনউষার, শ্রীরামপুর, রূপষপুর, বনবিষ্ণপুর, রামেশ্বরপুর, নোয়াগাঁও, গোপীনগর গ্রামের বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে পড়েছে। প্লাবনে পতনঊষার ইউনিয়নের কেওলার হাওর ও লাঘাটানদীর পার্শ্ববর্তী ৫০টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। কেওলার হাওর এলাকার একই বাড়িতে চারটি দরিদ্র ভূমিহীন পরিবারের লোকজন অসহায় জীবন ধারণ করছেন। এসব এলাকার সবজি ক্ষেত ও আউশের বীজতলা নিমজ্জিত হয়েছে। তবে সরকারি কিংবা স্থানীয় উদ্যোগে এসব পরিবার সদস্যদের কোন ধরণের সহায়তা দেয়া হয়নি বলে অভিযোগ রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ