শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

রাজশাহী মেডিকেল ভার্সিটির অধীনে পরীক্ষা আগামী বছর

রাজশাহী : গতকাল রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষপুর্তিতে র‌্যালির আয়োজন করা হয় -সংগ্রাম 

রাজশাহী অফিস : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভিসি অধ্যাপক ডা. মাসুম হাবিব জানিয়েছেন, আগামী বছরের মে মাসে এমবিবিএস ও বিডিএস-এর প্রথম বৃত্তিমূলক পরীক্ষা ‘রামেবি’র অধীনে অনুষ্ঠিত হবে। এর মধ্য দিয়েই অধিভূক্ত প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের পরীক্ষাসহ সব এ্যাকাডেমিক কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়ের অধীনে শুরু হবে।

গতকাল বৃহস্পতিবার সকালে রামেবি’র অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে অধিভূক্ত রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সকল সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ এবং ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজি প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, এর আগে আসছে জুলাই মাসে পোস্ট বেসিক নার্সিং শিক্ষার্থীদের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা হবে রামেবির অধীনে। 

সভায় রাজশাহী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মহিবুল হাসান, নর্থবেঙ্গল মেডিকেল কলেজের অধ্যক্ষ এসএম আকতার হোসেন, গাজি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বঙ্গ কমল বসু, টিএমএসএস মেডিকেল কলেজের চেয়ারম্যান হোসনে আরা, রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ মনিজ্জা বেগম, উদয়ন নার্সিং কলেজের অধ্যক্ষ নূশিনা বানু প্রমুখ বক্তব্য দেন। এর আগে রামেবির পথচলার এক বছরপূর্তি উপলক্ষে সকালে একটি র‌্যালি বের করা হয়। 

রামেবির অস্থায়ী কার্যালয় থেকে র‌্যালিটি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে অধিভূক্ত প্রতিষ্ঠানের প্রধান, প্রতিনিধি ও শিক্ষার্থীরা অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ