রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

রংপুরে মহান মে দিবস পালিত 

রংপুর অফিস : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গত মঙ্গলবার রংপুরে মহান মে দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ঐ দিন সকালে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। শেষে টাউন হলে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এনামুল হাবীব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মিজানুর রহমান, আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খানম, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, প্রচার সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, মহানগর শ্রমিক লীগের সভাপতি আমজাদ হোসেন, মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি এম,এ, মজিদ প্রমুখ। 

এ উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিকদল রংপুর জেলা শাখা নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে থেকে শোভাযাত্রা বের করে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। পরে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় জাতীয়তাবাদী শ্রমিকদল রংপুর জেলা সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ক্ষুদ্র কুটির শিল্প স্নপাদক ও মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হেসেন। বক্তব্য রাখেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, শ্রমিকদল নেতা খলিলুর রহমান প্রমুখ।

 এছাড়া দিবসটি উপলক্ষে জাতীয় পার্টি, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, ট্রাক শ্রমিক ইউনিয়ন, মটর শ্রমিক ইউনিয়ন, লেবার শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন পৃথক শোভাযাত্রা বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মে দিবস উপলক্ষে নগরীর সকল হোটেল -রেস্তোরাঁ বন্ধ থাকে।

আইডিয়াল ব্লাড ব্যাংকের উদ্বোধন

রংপুর নগরীর ধাপে আইডিয়াল ফাউন্ডেশন এর অঙ্গ প্রতিষ্ঠান আইডিয়াল হেলথ সিটি পরিচালিত আইডিয়াল ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়েছে।

পহেলা মে সন্ধ্যায় এর উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইডিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান আকিফুল ইসলাম, পরিচালক আফসারুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। আইডিয়াল হেল্থ সিটির চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, রংপুরে বিভিন্ন সময় ক্যাম্পিং এর মাধ্যমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, স্বাস্থ্যসেবা কার্ড প্রদান ও চিকিৎসাসেবা প্রদান করে আসছি এবং ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং আইডিয়াল হেল্থ সিটি, রংপুর অঞ্চলের মানুষের যথার্থ স্বাস্থ্যসেবা প্রদানে অঙ্গিকারাবদ্ধ।

অনলাইন আপডেট

আর্কাইভ