রবিবার ২৯ নবেম্বর ২০২০
Online Edition

সিএনসি’র পদক পেলেন                   রাজশাহীর ৬ লেখক

 

অনুষ্ঠানটি ছিলো নববর্ষ উদযাপন ও এপ্রিল মাসে পরলোক গমন করেছেন, এমন ক’ জন বরেণ্য মনীষী স্মরণে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন কবি রবীন্দ্রনাথ ঠাকুর, শেরে বাংলা এ.কে ফজলুল হক ও নবাব সৈয়দ নওয়াব আলী চৌধুরী। গত বুধবার বিকালে (২৫শে এপ্রিল) মগবাজারস্থ নজরুল একাডেমী সেন্টার ফর ন্যাশনাল কালচার (সিএনসি)র আয়োজনে সিএনসি’র সভাপতি এম.এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক জাতীয় গ্রন্থ কেন্দ্রের সাবেক পরিচালক ফজলে রাব্বি। প্রধান আলোচক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ইতিহাস গবেষক মোহাম্মদ আশরাফুল ইসলাম, সাহিত্যিক জাইদুর রহমান, সাহিত্যিক নাজিব ওয়াদুদ এবং নতুন এক মাত্রার সম্পাদক ড. ফজলুল হক তুহিন। আলোচনায় আরো অংশগ্রহণ করেন নজরুল একাডেমীর সহ সভাপতি এম.এ. হান্নান, লেখক ও প্রকাশক এমদাদুল হক চৌধুরী এবং কবি ও সাহিত্যিক আতিক হেলাল। প্রধান অতিথির ভাষণে ফজলে রাব্বি বলেন, ঐতিহ্য ও নিজস্ব মূল্যবোধকে ধারণ করেই আমাদের অগ্রসর হতে হবে। আমাদের দেশ ছোট, জাতি বড়। আমাদের অনেক অর্জন। আমরা ঐশ^র্যময় সমৃদ্ধ জাতির উত্তরাধিকার। 

অনুষ্ঠানের উজ্জ্বল এক পর্বে “রবীন্দ্রনাথ সিএনসি পদক ২০১৮” প্রদান করা হয় রাজশাহীর বরেণ্য কবি, সাহিত্যিক সাংবাদিক ও সম্পাদক সরদার আবদুর রহমান, জাইদুর রহমান, নাজিব ওয়াদুদ, খুরশীদ আলম বাবু, ড. মাহফুজুর রহমান আখন্দ ও ড. ফজলুল হক তুহিনকে।

 কাব্যপাঠ ও সংগীত অংশগ্রহণ করেন কবি আল হাফিজ, কবি ইউসুফ, কবি তৌহিদুর রহমান, কবি জাফর পাঠান, কবি মোহাম্মদ হোসেন আছর, কবি মুহাম্মদ ওয়ায়দুল্লাহ, কবি সাবরিনা আহমদ চায়না, কবি জেসমিন রূমি, কবি মীর ইসরাত জাহান, কবি বিমল চন্দ্র সাহা এবং কবি শাহজাহান মোহাম্মদ প্রমুখ। 

অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন সিএনসি’র নির্বাহী পরিচালক মাহবুবুল হক এবং অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন উপদেষ্টা শাহ আবদুল হালিম। উপস্থাপনায় ছিলেন নূরুল ইসলাম মামুন ও সাবরিনা আহমদ চায়না। 

অনলাইন আপডেট

আর্কাইভ