বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বেতন-ভাতা পরিশোধসহ বন্ধ কারখানা চালুর দাবি

স্টাফ রিপোর্টার : শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা, পাওনাদি পরিশোধসহ বন্ধ কারখানা চালু করার দাবি জানিয়েছে চুনজি নিট লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন এবং ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘চুনজি নিট লিমিটেডের মালিক গত জানুয়ারি মাসে বন্ধের নোটিশ টাঙিয়ে পরের মাসে শ্রমিকদের পাওনাদি পরিশোধ করার আশ্বাস দিয়ে আজ পর্যন্ত পরিশোধ করেনি। দিনের পর দিন শ্রমিকদের অসহায় ও বেকায়দার মধ্যে ফেলে দিয়েছে, শ্রমিকরা তাদের পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছে। এটি দেশের প্রচলিত শ্রম আইনের পরিপন্থী ও মানবাধিকার লঙ্ঘন।’
তারা বলেন, অবিলম্বে চুনজি করপোরেশনকে এই শ্রমিকদের বকেয়া বেতন ভাতাসহ সকল পাওনা পরিশোধ করে পুনরায় কারখানা চালুর জোর দাবি জানাচ্ছি আমরা। সেই সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানাই। অন্যথায় আমরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে ক্যাম্পেইন করতে বাধ্য হব।
ইউনিয়নের সভাপতিত্বে ইউনুস আলীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউনিয়ন ফেডারেশন অব গার্মেন্টসের সভাপতি রায় রমেশ চন্দ্র, সাধারণ সম্পাদক নরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেহেলী আফরোজ লাভলী, দপ্তর সম্পাদক রেজাউল করিম, মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা ইয়াসমিন, চুনজি নিট লি. শ্রমিক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক পপি আক্তার, সাংগঠনিক সম্পাদক নাসরিন আক্তার প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ