বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ইয়েমেন যুদ্ধ নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে পশ্চিমা মিডিয়াগুলো ----সৌদী পররাষ্ট্রমন্ত্রী

আদেল আল জুবায়ের

২৪ এপ্রিল, আল আরাবিয়া : ইয়েমেন যুদ্ধ নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে পশ্চিমা মিডিয়াগুলো এমন অভিযোগ করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল যোবায়ের। লন্ডনে একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়াকালে তিনি এ মন্তব্য করেন। খবর: আল আরাবিয়া

আদেল আল যোবায়ের বলেন, কিছু পশ্চিমা মিডিয়া নিজেদের প্রতিবেদনে ইয়েমেন পরিস্থিতি নিয়ে ভুল তথ্য ছড়িয়ে দিচ্ছে। যারফলে হুথি বিদ্রোহীরা নিজেদের অপরাধ গোপন করার সুযোগ পেয়ে যাচ্ছে। তিনি বলেন, পশ্চিমা মিডিয়াতে ফেইক নিউজ প্রকাশ করা হয়েছে যে, ইয়েমেনের বৈধ সরকারকে অস্থিতিশীল করে তোলার জন্য সৌদি জোট আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ ক্লাসটার বোমার ব্যবহার করছে। মিডিয়ার এ দাবির কোনো সত্যতা নেই। সৌদী পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ওপর অপবাদ দেওয়া হয়েছে ইয়েমেন যুদ্ধে বৃটিশ তৈরি বিএল/৭৫৫ ক্লাসটার বোমা ব্যবহার করা হচ্ছে। আমাদের কাছে এমন অস্ত্রই নেই। আমরা কীভাবে এর ব্যবহার করবো?

তিনি আরও বলেন, ১৯৮৫ সাল থেকে ২০০৫ পর্যন্ত আমরা ক্লাসটার বোমা ক্রয় করেছি। কিন্তু এখন এগুলো পুরনো হয়ে গেছে। দীর্ঘ সময় পার হয়ে যাওয়ার কারণে এসব অকার্যকর হয়ে গেছে। এছাড়াও সৌদি আরব ক্লাসটার বোমা যুদ্ধে ব্যবহার না করার জন্যও চুক্তিবদ্ধ।

অনলাইন আপডেট

আর্কাইভ