মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

মুরাদনগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের নহল চৌমুহনী বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকানগুলোর একাংশ

মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা : কুমিল্লার মুরাদনগরে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি দোকান পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে বাজার ব্যবসায়ীদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার মধ্যরাতে উপজেলার ধামঘর ইউনিয়নের নহল চৌমুহনী বাজারে বৈদ্যুতিক সর্ট-সার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটে বলে অনুমান করা হচ্ছে। 

জানা যায়, নহল চৌমুহনী বাজারে রোববার রাত আনুমানিক ১২টায় সুভাষ সাহার লন্ড্রী দোকানের বৈদ্যুতিক সর্ট-সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই আগুন আশ-পাশের দোকানে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা দেখে ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নেতৃত্বে এলাকার লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দীর্ঘ দু’ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ আনে। ততক্ষণে সুভাষ সাহার লন্ড্রী, লিল মিয়ার ধানের মিল, মোখলেছ মিয়ার দর্জি, রমজান আলীর ওষুধ, আব্দুস ছাত্তারের সেলুন, দুলাল মিয়ার কনফেকশনারী, ফারুক ও আমিরের মুদি এবং ভেরাইটিজ স্টোর, আব্দুল আলীমের মুদি, খলিল মিয়ার ফল, জলিল মিয়ার খাবার হোটেলসহ ১০টি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের যথাসাধ্য সহযোগিতার আশ্বাস দেন। মুদি দোকানদার আব্দুল আলীম জানান, অগ্নিকান্ডে তার ১০/১২ লাখ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। ওষুধের দোকানদার রমজান আলী সবকিছু হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন। অন্যান্য দোকানদাররাও সহায়-সম্পদ হারিয়ে সর্বহারা। বর্তমানে তারা মানবেতর জীবন যাপন করছে বলে জানা গেছে।  উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম জানান, বিষয়টি তাৎক্ষণিক ডিসি সাহেবকে জানিয়েছি। তবে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের পক্ষে বিশাল এ সহযোগিতা সম্ভব নয়। তারপরও দেখছি কি করা যায়। 

ধামঘর ইউপি চেয়ারম্যান আবুল হাসেম জানান, আগুন দেখা মাত্রই মসজিদের মাইক দিয়ে মাইকিং করে লোকজন জড়ো করি। এলাকাবাসীর সহযোগিতায় আশ-পাশের অন্যান্য দোকান গুলো আগুন থেকে রক্ষা করতে সক্ষম হয়। মুরাদনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তুষার হোসেন জানান, আগুন লাগার সংবাদ পেয়ে একটি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে ১০টি দোকানের সম্পূর্ণ পুড়ে ছাঁই গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ