মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১৯৮৬৩ জন উত্তীর্ণ

স্টাফ রিপোর্টার : ১৪তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ জন উত্তীর্ণ হয়েছেন। তার মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জন। গতকাল  সোমবার বিকেলে এনটিআরসি’র এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল জানানো হয়।
ফলাফলে দেখা গেছে, ১৪তম বেসরকরি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে এবং কলেজ পর্যায়ে সর্বমোট ১ লাখ ৬৬ হাজার ৩১৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২৪ জন, স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ মোট ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।
পরীক্ষার ফলাফল ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া প্রার্থীদের টেলিটক মোবাইল নম্বরে এমএমএসের মাধ্যমেও প্রার্থীর ফলাফল জানিয়ে দেয়া হবে।
গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের আটটি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজিত হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। এনটিআরসিএ কর্তৃক অনুষ্ঠিত এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। তার মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হন।

অনলাইন আপডেট

আর্কাইভ