শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

সুচিকিৎসায় মনোনিবেশ করলে অর্থ ডাক্তারের পেছনে ঘুরবে - মেয়র নাছির উদ্দীন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন রোগীদের প্রত্যাশানুযায়ী চিকিৎসা দেয়া এবং রোগীদের সাথে ভাল ব্যবহার ও আচরণ করার পরামর্শ দেন।

 তিনি বলেন, ডাক্তারদের বন্ধু ডাক্তার। সাধারণ রোগীরা যাতে ডাক্তারের বন্ধু হয় সে ধরনের সুমধুর ব্যবহার দেয়ার মত মানসিকতা অর্জন করতে হবে। ডাক্তারদের শিক্ষার কোনো শেষ নাই। নতুন নতুন রোগী ও নতুন নতুন রোগ ডাক্তারদের সামনে প্রতিনিয়তই আসবে সেদিক বিবেচনায় ডাক্তারদের শিক্ষার কোনো শেষ নেই। আজীবনই প্রশিক্ষণ গ্রহণ করে রোগীদের সেবা দিতে হবে। এ প্রসঙ্গে মেয়র বলেন, ডাক্তাররা অর্থের পেছনে ছুটাছুটি না করে সুচিকিৎসায় মনোনিবেশ করলে অর্থ ডাক্তারের পেছনে ঘুরবে। 

গতকাল বৃহষ্পতিবার, সকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে মেয়র এসব কথা বলেন। 

 

 চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও কলেজের নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ডা. এম এ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ডা. মিসেস আঞ্জুমান আরা ইসলাম, বিএমএ চট্টগ্রাম এর সভাপতি ডা. মো. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা.অসিম কুমার, পরিচালক নুরুল হক, অধ্যাপক এস এম মোস্তাক আহমেদ, ট্রেজারার রেজাউল কবির বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্ণশিপ ডাক্তারদের সংগঠনের সভাপতি ডা. মো. নাজমুস সাকিব। অনুষ্ঠান শেষে মেয়র ডাক্তারদের মাঝে সনদ বিতরণ করেন এবং ডাক্তারদের বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কারও তুলে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ