শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

অনুমতি নেয়ার পরও বেগম জিয়ার সঙ্গে দেখা করতে  পারেননি বিএনপির তিন  সিনিয়র নেতা 

 

স্টাফ রিপোর্টার : কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে অনুমতি নিয়ে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির দুই সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে কারাগারের সামনে যান তারা। বিএনপির এই তিন সিনিয়র নেতা কারাগারের সামনে আধা ঘণ্টা অনুসন্ধান কক্ষে অবস্থান করেন।  কিন্তুপ্রবেশের অনুমতি মেলেনি তাদের।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, আমরা সাক্ষাতের জন্য আগেই অনুমতি চেয়েছিলাম। গত ১৭ এপ্রিল আমাদের একটা সময় দেওয়া হয়েছিল। তারপর তা বাতিল করে গতকাল বৃহস্পতিবার আবারও সময় দেওয়া হয় বিকাল ৩টা থেকে ৪টার মধ্যে। আমরা সেজন্যই এসেছিলাম। কিন্তু কারাগারে আসার পরে আমাদের বলা হলো, আজও সম্ভব হচ্ছে না। কারা কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী দুই-একদিনের মধ্যে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে আমাদের সাক্ষাৎ হতে পারে।

কী কারণে দেখা করতে পারেননি, এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব জানালেন এটা আমরা বলতে পারবো না। উনারা বলেছেন, আইজি সাহেব নেই। তিনি কাশিমপুরে গেছেন, এটাই বলেছেন। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের একজন কর্মকর্তা সাংবাদিকদের বলেন, আইজি প্রিজন না থাকায় বিএনপি নেতারা আজ প্রবেশ করতে পারেননি। তবে দুদিন পর তারা সাক্ষাৎ করতে পারবেন। এক্ষেত্রে অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন হবে না।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার ৫ বছরের কারাদ-াদেশ ঘোষণা করেন রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসার মাঠে স্থাপিত ড. আখতারুজ্জামানের পঞ্চম বিশেষ জজ আদালত। এরপর তাকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। কারাগারের ডে কেয়ার সেন্টারটিকে সাব জেল ঘোষণা করে সেখানে রাখা হয় তাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ