সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নিহত

 

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের গড়াই নদীর চরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন লাল পতাকার আঞ্চলিক কমান্ডার আব্দুল কুদ্দুস ওরফে সাগর (৪৫) নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হন বলে র‌্যাব জানায়। বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে।

 র‌্যাব সূত্র জানায়, একদল নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের সন্ত্রাসীরা নাশকতার উদ্দেশ্যে কুমারখালী উপজেলার কয়া ইউনিয়ননের গড়াই নদীর চরে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলী ছোড়ে। জবাবে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলী ছোড়ে। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে চরমপন্থী সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলীবিদ্ধ অবস্থায় এক সন্ত্রাসীকে র‌্যাব উদ্ধার করে। পরে তাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলীবিদ্ধ সন্ত্রাসীকে মৃত বলে ঘোষণা করেন। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য কনষ্টেবল রশিদুজ্জামান ও এএসআই তহুরুল আহত হন বলে র‌্যাব জানিয়েছে। 

 বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র ও কয়েক রাউন্ড গুলী উদ্ধার করা হয়। নিহত চরমপন্থী আব্দুল কুদ্দুস ওরফে সাগর  রাজবাড়ী জেলার উড়াকান্দি গ্রামের তারেক আলীর ছেলে। 

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ