সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

১৯ দিন পর খুলনার বিএনপি নেতা নজরুলের সন্ধান লাভ

 

খুলনা অফিস : ১৯ দিন নিখোঁজ থাকার পর খুলনা জেলা বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম মোড়লের সন্ধান পাওয়া গেছে। তিনি কক্সবাজারের রামুতে অবস্থান করছেন বলে পুলিশ নিশ্চিত করেছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফরুজুল হক টুটুল জানান, বৃহস্পতিবার সকালে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের তুলাবাগান এলাকা   থেকে নজরুল ইসলামকে উদ্ধার করা হয়েছে। এএসপি টুটুল জানান, খুলনার ডুমুরিয়া এলাকা থেকে নিখোঁজ হওয়া স্থানীয় পর্যায়ের এক নেতা রামু উপজেলার তুলাবাগান এলাকায় আত্মগোপনে রয়েছেন বলে বৃহস্পতিবার সকালে পুলিশের কাছে ফোন আসে। পরে পুলিশের একটি দল তুলাবাগান এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে। তিনি বলেন, ‘খুনিয়াপালংয়ের পাহাড়ি এলাকার পরিত্যক্ত একটি বাড়ি থেকে বিএনপি নেতা নজরুল ইসলামকে উদ্ধার করা হয়। অভিযানকালে তিনি পরিত্যক্ত বাড়িটির বাইরে ঘুরাঘুরি করছিলেন।’

এএসপি বলেন, উদ্ধার হওয়া বিএনপি নেতাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।  এদিকে ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিল হোসেন জানান, নিখোঁজ বিএনপি নেতা নজরুল ইসলাম কক্সবাজারের রামুতে রয়েছেন এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের একটি টিম তাকে খুলনায় আনার জন্য গতকাল বৃহস্পতিবার রওনা হয়েছে। নজরুল ইসলামের ছেলে ওহেদুজ্জামান বাবলা বলেন, বাবা জীবিত রয়েছেন এবং তিনি রামুতে অবস্থান করছেন এমন খবর ওসি আমাদের জানিয়েছেন। আমরা এখন তার ফিরে আসার অপেক্ষায় আছি।   উল্লেখ্য, গত ১৭ মার্চ বিকেলে নজরুল ইসলাম মোড়ল ডুমুরিয়া উপজেলার মাগুরঘোনা ইউনিয়নের বেতাগ্রামের বাড়ি থেকে আঠারো মাইল বাজারে যান। সেখান থেকে একটি মোটরসাইকেল ভাড়া করে তিনি যশোরের কেশবপুরের মঙ্গলকোট এলাকায় ডাক্তার দেখাতে যান। সন্ধ্যায় স্থানীয়রা ডুমুরিয়া উপজেলার আটালিয়া এলাকায় একটি ভাড়া করা মোটরসাইকেল, চাবি ও টুপি পড়ে থাকতে দেখেন। মোটরসাইকেলের মালিকের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ওই মোটরসাইকেলটি নজরুল ভাড়া নিয়েছিলেন। নজরুলের সন্ধানে পরিবারের পক্ষ থেকে তার মোবাইল ফোনে কল দিলেও তা বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও নজরুলের সন্ধান না পাওয়ায় রাতে তার স্ত্রী তানজিলা বেগম ডুমুরিয়া থানায় একটি জিডি করেন। পরিবার ও বিএনপির নেতাকর্মীদের অভিযোগ ছিলো, তাকে গুম করা হয়েছে। যার সঙ্গে জড়িত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে এমন অভিযোগ ভিত্তিহীন দাবি করে পুলিশ নিখোঁজের সন্ধানে অভিযান চালায়। নিখোঁজ হওয়ার পর থেকে নজরুল ইসলামকে ফিরে পেতে সাংবাদিক সম্মেলন, মানববন্ধন ও প্রশাসনের কাছে স্মারকলিপি দেয় খুলনা জেলা বিএনপি।

অনলাইন আপডেট

আর্কাইভ