সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

ইসলামী ব্যাংকের তিন ডিএমডিসহ পাঁচজনকে অপসারণ

 

স্টাফ রিপোর্টার : ইসলামী ব্যাংকের তিন ডিএমডিসহ পাঁচজনকে অপসারণ করা হয়েছে। তবে ব্যাংকটির পক্ষ থেকে বলা হয়েছে, ওই পাঁচ ব্যক্তি পদত্যাগ করেছেন। তারা হলেন ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. শামসুজ্জামান, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. হাবিবুর রহমান ভূঁইয়া, আবদুস সাদেক ভূঁইয়া ও মো. মোহন মিয়া এবং সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আমিরুল ইসলাম। খবর বাংলা টিবিউন।

একটি সূত্র জানিয়েছে, গত বছরের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকে যে পরিবর্তনের ধারা শুরু হয়েছিল, এটি তারই ধারাবাহিকতা।

এ প্রসঙ্গে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বাংলা ট্রিবিউনকে বলেন, আমি তিনজন ডিএমডিসহ পাঁচজনের পদত্যাগ পত্র পেয়েছি। তারা নিজেরাই পদত্যাগ করেছেন। কোনও চাপ দিয়ে কাউকে পদত্যাগ করানো হয়নি।

ইসলামী ব্যাংক সূত্র জানায়, গত ২৯ মার্চ ব্যাংকের বোর্ড সভায় এ ব্যাপারে প্রাথমিক আলোচনা হয়। পরে ৩ এপ্রিল মো. শামসুজ্জামানসহ দুইজনকে পদত্যাগ করতে বলা হয়। গতকাল বৃহস্পতিবার বাকি তিন ডিএমডিকে পদত্যাগ করতে বলা হলে তারা পদত্যাগ করেন।

গত বছরের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের মালিকানা ও পরিচালনা পর্ষদে বড় পরিবর্তন আসে। ব্যাংকের তৎকালীন এমডি আব্দুল মান্নানকে অপসারণের মধ্য দিয়ে শুরু, এরপর ব্যাংকে যুক্ত হয় সাবেক সচিব আরাস্তু খানসহ নতুন নেতৃত্ব। এর মধ্য দিয়ে ব্যাংকটিকে জামায়াতে ইসলামীর নিয়ন্ত্রণ থেকে মুক্তকরণ শুরু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ