রবিবার ১২ জুলাই ২০২০
Online Edition

“শিশু-কিশোররা আমাদের অমূল্য সম্পদ”

চট্টগ্রাম অফিস: সম্প্রতি মিডসিটি মডেল স্কুলের বার্ষিক পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পিসি পার্কে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৭নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের কাউন্সিলর এইচ.এম. সোহেল আহমেদ ও ১১নং দক্ষিণ কাট্টলীর কাউন্সিলর মোরশেদ আকতার। উক্ত স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি সেলিনা আখতারের সভাপতিত্বে এবং জুলফিকার আলীর পরিচালনায় অনুষ্ঠানে স্কুল পরিচালনা পর্ষদের সেক্রেটারী জিনাত সুলতানা সহ উক্ত স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
ভাইস-চ্যান্সেলর  বলেন শিশু-কিশোররা আমাদের অমূল্য সম্পদ। তাদেরকে সুনাগরিক, দেশপ্রেমিক, সৎ, দক্ষ ও আলোকিত মানব সম্পদে রূপান্তর করতে বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা শিক্ষার সাথে ক্রীড়া ও সংস্কৃতিকে যুক্ত করে একটি সময়োপযোগি আধুনিক শিক্ষা দর্শন উপহার দিয়েছেন।
এই শিক্ষা দর্শনের সফল বাস্তবায়নে শিক্ষকদের দায়িত্ব সবচেয়ে গুরুত্বপূর্ণ, একই সাথে অভিভাবকদেরও তাঁদের সন্তানদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে। আমাদের প্রজন্মের সন্তানদের জঙ্গি-সন্ত্রাস সহ সকল প্রকার নেতিবাচক কর্মকান্ড থেকে মুক্ত রাখতে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ