বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

দামুড়হুদায় গণহিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দামুড়হুদায় গণহিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার জয়রামপুর বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই ঘটনা ঘটে। গণহিস্টোরিয়ায় আক্রান্ত শিক্ষার্থীদের দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭জন ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ১জন ভর্তি করা হয়েছে। আক্রান্তরা হলো, তানজিরা খাতুন, রিমি খাতুন, মুনিয়া খাতুন, ছাব্বির, মিতু, ছাদিয়া খাতুন,আতিকুর রহমান, সাজেদুল, শিউলি খাতুন, খুশি খাতুন, সুমাইয়া খাতুন, ইমরান হোসেন, হানিফা খাতুন, পাপিয়া খাতুনসহ ১৮জন।
বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, কিছুদিন আগে স্কুলের শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৃমিনাশক ট্যাবলেট সরবরাহ করা হয়। গতকাল সকালে স্কুলে আসার পর শিক্ষার্থীদের হাসপাতাল থেকে সরবরাহকৃত কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়। পরে তারা অসুস্থ্য হয়ে পড়ে। তাদের দ্রুত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।
দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল জানান, শিক্ষার্থীরা কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর পর এক জন অসুস্থ হলে একে একে ১৮জন  গণহিস্টোরিয়া রোগে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পড়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তারা সকলেই এখন আশঙ্কামুক্ত।

অনলাইন আপডেট

আর্কাইভ