বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

উদ্ধারের দাবিতে সড়ক অবরোধের ঘোষণা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের

স্টাফ রিপোর্টার : রংপুরে জাপানের নাগরিক হোসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলার প্রধান আইনজীবী এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের স্থানীয় সভাপতি এডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনাকে উদ্ধারের দাবেিত সড়ক অবরোধের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত।
গতকাল  সোমবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যৌথ সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা করেন তিনি। আগামী ৭ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রংপুর, রাজশাহী বিভাগের সকল জেলাসহ দেশের অন্যান্য বিভাগীয় প্রধান সড়ক অবরোধ করা হবে বলে তিনি জানান।
তিনি বলেন, এর আগে তাকে উদ্ধারের জন্য প্রেসক্লাবের মানববন্ধন থেকে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেয়া হয় অন্যথায় কঠোর আন্দোলন ডাক দেয়া হবে বলে ঘোষণা করা হয়। এরই মধ্যে ২৪ ঘণ্টা অতিক্রান্ত হয়ে যাবার পরেও আইনশৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারে নাই। এটা একটি
সন্দহজনক। তাই তাকে উদ্ধারে জন্য সরকারের ওপর জোর চাপ সৃষ্টির লক্ষ্যে এ অবরোধ কর্মসূচির ঘোষণা করা হয়েছে।
সংখ্যালঘু সম্প্রদায়ের এই নেতা বলেন, তিনি শুধু সংখ্যালঘুদের নেতা নন, রাজনৈতিক ও সমাজকর্মী হিসেবে রংপুরে ধর্ম নির্বিশেষে সর্বস্তরের জনগণের প্রিয় ব্যক্তিত্ব। জাপানি নাগরিক হোসি কুনিও ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় তিনি আইনজীবী হিসেবে পরিচালনা করেছিলেন যার কারণে ৭ জনকে ফাঁসির আদেশও হয়েছে। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদ-প্রাপ্ত এটিএম আজাহারুল ইসলামের বিরুদ্ধে মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষী হিসেবে সাক্ষ্য দিয়েছেন। এজন্য তিনি বারবার হুমকির মুখোমুখি হয়েছেন। এর কারণে তাকে অপহরণ করা হয়েছে কিনা সরকারকে সে বিষয়ে খোঁজ নেয়ার আহ্বান জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ান্ত সেন দীপু, সাধারণ সম্পাদক এডভোকেট তাপস কুমার পাল, বিরল কান্তি দত্ত, হেমন্ত বড়াইয়া, বিপ্লব প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ