বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

বগুড়ায় আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

বগুড়া অফিস : বগুড়ার সারিয়াকান্দিতে ফজলুল হক (৬২) নামে একজন আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার রাতে উপজেলার হাসনারপাড়া গ্রোয়েন বাঁধের উত্তর পার্শ্বে যমুনা নদীর দুর্গম চরে এই ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানান, সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের চর দীঘাপাড়ার মৃত কিয়াস উদ্দিনের ছেলে ফজলুল হক আওয়ামী লীগের সক্রিয় কর্মি ছিলেন। রোববার রাত সাড়ে ৮টার দিকে তিনি স্থানীয় বাজার থেকে হেঁটে বাড়ি ফেরার পথে হাসনারপাড়া গ্রোয়েনের উত্তর পাশে যমুনা নদীর চরে পৌঁছলে দুর্বৃত্তরা তার উপর হামলা করে। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে যায়। গুরুতর আহত অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ১১টার দিকে তিনি মারা যান। সারিয়াকান্দি থানার ওসি সিরাজুল ইসলাম জানান, হত্যার কারন তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। তবে, ধারনা করা হচ্ছে পূর্ব কোন বিরোধের জের ধরে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করেছে। তিনি আওয়ামীলীগ কর্মী বলেও ওসি জানান।
প্রশ্ন ফাঁস চক্রান্তের অভিযোগে কিশোর গ্রেফতার
প্রশ্নপত্র ফাঁসের চেষ্টার অভিযোগে বগুড়ায় র‌্যাবের হাতে এক কিশোর গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃত সামিউল ইসলাম (১৬) চলতি এইচএসসি পরিক্ষার প্রশ্নপত্র প্রদানের আশ্বাস দিয়ে হোয়াটসএ্যাপ গ্রুপে একটি পোস্ট দিয়েছিলো সপ্তাহখানেক আগে। সেখানে এইচ এস সি পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার দিন সকাল সাড়ে আটটায় দেয়ার কথা উল্লেখ করেছিল। সামিউল শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া গ্রামের আল ফারুকের ছেলে। সে সম্প্রতি শেষ হওয়া এসএসসি পরীক্ষায় গোহাইল ইসলামীয়া উচ্চবিদ্যালয় থেকে অংশগ্রহণ করেছিলো।
র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিক্তিতে শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া থেকে সোমবার সকালে সামিউলকে গ্রেফতার করে। এসময় তার ব্যবহৃত স্মার্ট ফোনটিও জব্দ করা হয়। পরে র‌্যাবের কাছে সে হোয়াটসএ্যাপ গ্রুপে পোস্টর কথা স্বীকার করে। সমিউলের ওই গ্রুপে মোট মেম্বার আছে ৮০৮জন। সামিউল জানায়, তার গ্রুপের সদস্য সামীম মাহমুদ নামের একজন তাকে প্রশ্নপত্র দেয়ার কথা বলেছিলো। সেই আশ্বাসেই সামিউল গ্রুপে ওই পোস্টটি করে। র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান সোমবার সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান। এসময় তিনি বলেন, সরকার প্রশ্নপত্র ফাঁসরোধে শক্ত পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেপ বাস্তবায়নের জন্য আইন-শৃঙ্খলাবাহিনী তৎপর আছে। তিনি এসব ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারীদের ফাঁদে পা না দেয়ার আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ