বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক 

 

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড গতকাল শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল পরিবারের ৫০১ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর  ফজলে কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তির চেক প্রদান করেন। বৃত্তিপ্রাপ্ত ৫০১ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৬০ জন ও ছাত্রী ১৪০ জন, এইচএসসি পর্যায়ে ছাত্র ১২০ জন ও ছাত্রী ৮১ জন রয়েছেন। ২০১৭ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ব্যাংকের বৃত্তির জন্য মনোনীত ৫০১ জন ছাত্র-ছাত্রীদেরকে মাসিক হারে সর্বমোট ৩ কোটি ৩১ লক্ষ ২ হাজার টাকা বৃত্তি প্রদান করা হবে।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক  ফরমান আর চৌধুরী বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ব্যাংকের পরিচালক  আব্দুল হালিম, ব্যবস্থাপনা পরিচালক  ফরমান আর চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  এম. শহীদুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক  মোঃ শাহ্জাহান সিরাজ,  এম. আখতার হোসেন,  আব্দুল আজিজ,  মুশ্তাক আহ্মেদ ও  মিয়া কামলুল হাসান চৌধুরী, প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে  ফজলে কবির বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক অর্থনৈতিক কর্মকান্ডের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জনকল্যাণে যে অবদান রেখে চলছে তা অত্যন্ত মহৎ কাজ ও গৌরবের বিষয়। দরিদ্র ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করে তাদেরকে উচ্চ শিক্ষার ক্ষেত্রে যে সুযোগ করে দেওয়া হচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ব্যাংকিং সেক্টর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করা এবং সমাজে সুবিধাবঞ্চিতদের সাহায্য ও সহযোগিতার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান বাংলাদেশ ব্যাংকের গভর্নর  ফজলে কবির। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ