সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

হংকংয়ের সঙ্গে আজ ড্র করলেই চ্যাম্পিয়ন 

স্পোর্টস রিপোর্টার: চার জাতি হংকং জকি কাপ ক্লাব আমন্ত্রণমূলক ফুটবল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল। বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছে তহুরা খাতুন ও শামসুন্নাহার। জোড়া গোল করেন অ্যানি মগিনি।এর আগে শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারারিয়ে শুভ সূচনা করেছিল খাতুন-শামসুন্নাহাররা। অসাধারণ খেলা বাংলাদেশের হয়ে এদিন ম্যাচের প্রথম মিনিটেই গোল করে লিড এনে দেন তহুরা খাতুন। আর ১৩ ও ২৯ মিনিটে আরও দুটি গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করে স্কোরলাইন ৩-০ করেন তহুরা। খেলার ৩২ মিনিটে অ্যানি মগিনি ও যোগ করা সময়ে শামসুন্নাহার গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।  দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ৬৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার।আর ম্যাচের ৭৭ মিনিটে নিজের জোড়া গোল উদযাপন করেন মগিনি।তবে খেলার শেষ মুহূর্তে একটি গোল শোধ করে ইরান।

নারী ফুটবলে আরেকটি শিরোপা হাতছানি দিচ্ছে বাংলাদেশের সামনে। গত ডিসেম্বরে যে দলটি ঢাকায় জিতেছে সাফ অনুর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা, সেই মেয়েদের চোখের সামনে হংকংয়ের চার জাতি টুর্নামেন্টের ট্রফি। আজ রোববার শেষ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক হংকং। চ্যাম্পিয়ন হতে বাংলাদেশের প্রয়োজন শুধু ড্র।

চার দলের মধ্যে বাংলাদেশ ও হংকং জিতেছে নিজেদের প্রথম দুই ম্যাচ। তবে বাংলাদেশ যেখানে বিধ্বস্ত করেছে মালয়েশিয়া ও ইরনাকে। সেখানে হংকং এ দুই দলের বিপক্ষে পেয়েছে কস্টের জয়। দুই ম্যাচে বাংলাদেশ গোল দিয়েছে ১৮টি, হজম করেছে ২টি। হংকং গোল করেছে ২টি। এখনো অক্ষত নিজেদের জাল।আজ  বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৪টায় হংকংয়ের মুখোমুখি হবে মারিয়া মান্দারা। । হংকং যাওয়ার আগে চ্যাম্পিয়ন হওয়ার কথা জোর দিয়ে না বললেও এখন দলের কোচ, খেলোয়াড়রা শিরোপা ছাড়া কিছু ভাবছেন না। দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমাদের লক্ষ্য, চ্যাম্পিয়ন হওয়া। ইরানের খেলোয়াড়রা শারীরিক শক্তিতে এগিয়ে ছিল। অনেকদিন এক সঙ্গে অনুশীলন করায় আমাদের মেয়েদের সমন্বয় ভালো ছিল। ফিটনেস লেভেলও ছিল ভালো। এগুলোই কাজে লাগিয়েছি। মেয়েরা যেভাবে দুটি ম্যাচ খেলেছে তাতে আমি খুব খুশি। এখন জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চাই।’

টানা দুই সহজ জয়ে খুশি অধিনায়ক মারিয়া মান্দাও।। শেষ ম্যাচে হংকংয়ের বিপক্ষে সর্ব শক্তি দিয়ে খেলে জয় নিয়ে ফিরতে চাই।’

ইরানের বিপক্ষে হ্যাটট্রিক করা তহুরা খাতুন মালয়েশিয়ার বিপক্ষে করেছিলেন জোড়া গোল। দুই ম্যাচে ৫ গোল করা এ স্ট্রাইকার শেষ ম্যাচেও নিজের যোগ্যতা প্রমাণ করতে চান। আমি খুব খুশি। 

অনলাইন আপডেট

আর্কাইভ