বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

চুয়াডাঙ্গা শহরে রাস্তা প্রশস্ত হচ্ছে নীলার মোড়ে চলছে দখল

চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা: চুয়াডাঙ্গা শহরের রাস্তার দু’পাশ প্রশস্ত করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের উদ্যোগে এ কাজ চলছে বেশ কিছুদিন ধরে। শহরবাসী এ উদ্যোগের প্রশংসা করেছে। একই সময়ে সুমিরদিয়া এলাকার নীলার মোড়ে চলছে দখলের প্রচেষ্টা। সরকারি ড্রেনের ওপর বেড়া দেওয়া হয়েছে। রাস্তা খুঁড়ে যাতায়াতের পথ সঙ্কুচিত করার জন্য পিলার পোতা হয়েছে। এতে হতবাক হয়েছেন এলাকাবাসী। এলাকাবাসীর দাবি, রাস্তা সঙ্কুচিত হলে এলাকার শতাধিক মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি হবে।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, চুয়াডাঙ্গা পৌর এলাকার সুমিরদিয়া এলাকার নীলার মোড়ের বলাকা পাড়ায় বসবাস আব্দুল জব্বারের। তার বাড়ির সামনের রাস্তা চলে গেছে সুমিরদিয়া গ্রামে। বাড়ির পাশের রাস্তাটি গেছে বলাকা পাড়ায়। আব্দুল জব্বার বাড়ি তৈরি করেছেন অবৈধভাবে। পৌর কর্তৃপক্ষ থেকে প্লান অনুমোদন করা হয়নি। পৌরকর্তৃপক্ষ পানি নিস্কাশনের জন্য তার বাড়ির সামনে দিয়ে একটি ড্রেন তৈরি করেছে। সেই ড্রেনের অর্ধেকের বেশি অংশ আব্দুল জব্বার বেড়া দিয়ে ঘিরে রেখেছে। পাশের রাস্তা খুঁড়ে পিলার পুতে রাস্তা দখলের চেষ্টা করছে আব্দুল জব্বার। এছাড়াও ইজিবাইক রাখার জন্য রাস্তা দখল করে টিনসেড ঘর তোলা হয়েছে।
এসব দেখে হতবাক এলাকার মানুষ। কেউ ভাল উপদেশ দিতে গেলেও ক্ষুব্ধ হয় আব্দুল জব্বার। এজন্য এলাকার বেশিরভাগ মানুষের সাথে তার বনিবনা নেই।
এলাকার মেহের আলী জানান, এমনিতেই রাস্তাটি প্রশস্ত নয়। তার ওপর রাস্তা দখল করে নিচ্ছে আব্দুল জব্বার। এতে এলাকাবাসির চলাচলে বিঘ্ন সৃষ্টি হবে।
গত ৫ মার্চ আব্দুল জব্বারের বিরুদ্ধে নানা অভিযোগ লিপিবদ্ধ করে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র বরাবর একটি অভিযোগ দেওয়া হয়েছে। তাতে স্বাক্ষর করেছেন এলাকার আজগার আলী, সিরাজুল ইসলাম, আবুল হোসেন, কালু শেখ, আসাদুল ইসলাম প্রমুখ।
এসব ছাড়াও আব্দুল জব্বার তার বাড়ির আশেপাশে যাদের জমি আছে তাদের জমিও বেদখল করে প্রাচীর তুলছে বলেও তার বিরুদ্ধে অভিযোগ করেছেন এলাকাবাসি।

অনলাইন আপডেট

আর্কাইভ